Berger Paint

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬

ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কার্যালয়ে, কৃতি শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
Mirzapur Tea
সর্বশেষ:
তরুণ প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তুলতে নীতিমালা প্রণয়ন করছে সরকার উত্তাল দিল্লি, নিহত ১১ চাকরিচ্যুত হলেন ঢাবির ৫ শিক্ষক আজ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মদিন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে, নাপোলির সঙ্গে বার্সার ড্র শেরপুরে চিরকুট লিখে চতুর্থ শ্রেণির স্কুলছাত্রীর আত্মহত্যা

কুয়াকাটায় হোটেলে সাঁড়াশি অভিযানে জরিমানা

রাসেল কবির মুরাদ, কলাপাড়া (পটুয়াখালী)

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১
ছবি-প্রতিদিনের চিত্র

ছবি-প্রতিদিনের চিত্র

পর্যটন নগরী কুয়াকাটায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন এবং পচাঁবাসি খাবার মজুদ রাখার দায়ে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ৮টি খাবার হোটেলকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম ও মোঃ এরফান উদ্দিন এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা স্যানিটেশন ইনস্পেকটর মোঃ মহিউদ্দিন আল মাসুদ। ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-৮, পটুয়াখালী কোম্পাণী কমান্ডার মোঃ রহিচ উদ্দিন (সিপিসিআই)-এর সদস্যরা।

কুয়াকাটা জিরো পয়েন্টে চৌরাস্তার মোড়ে অবস্থিত মোঃ সেলিমের মালিকানাধীণ হোটেল খাবার ঘর ত্রিশ হাজার, মোঃ অলি উদ্দিনের যমুনা হোটেলে ত্রিশ হাজার, মোঃ ইমাম হোসেনের বৈশাখী হোটেল-(১) বিশ হাজার, বৈশাখী হোটেল-(২) বিশ হাজার, মোসাঃ রুমা আকতারের মা বাবার দোয়া হোটেলে বিশ হাজার টাকা, গনেস চন্দ্র দাসের পটুয়াখালী জয় হোটেলে বিশ হাজার টাকা, মো: ফরিদ উদ্দিনের জোয়ার ভাটা হোটেলে দশ হাজার ও রাশেদ শরীফের মালিকানাধীণ মায়ের দোয়া হোটেলকে বিশ হাজার টাকাসহ মোট ৮টি খাবার হোটেলকে ১লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন, পঁচাবাসি খাবার সংরক্ষণ, কাচাঁ ও রান্না করা মাছ মাংস একই ফ্রিজে সংরক্ষণ করে রাখার দায়ে প্রাথমিকভাবে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তাধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় এ জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, প্রতিটি খাবার হোটেলেই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পর্যটকদের খাওয়াচ্ছে। প্রাথমিকভাবে সকলকে স্বাস্থ্য-সম্মত খাবার তৈরী ও পবিবেশন এবং খাবার সংরক্ষনের জন্য সতর্ক করা হয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পর্যায়েক্রমে সবগুলো হোটেলেই অভিযান চালানো হবে।

 

এই বিভাগের আরো খবর