ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রোহিঙ্গা গণহত্যার বিচার হবে আর্জেন্টিনায় ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা আজ থেকে শুরু ইরাকে আইএসের ভয়াবহ হামলা, নিহত ৫ চুল কেটে দেওয়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক স্বপদে বহাল সাবেক কর্মকর্তাদের আফগানিস্তানে ফিরতে বাধা নেই: তালেবান

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন রপ্তানী বন্ধ করে দিয়েছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বৃহস্পতিবার (২৫ মার্চ) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিন রপ্তানী বন্ধ করে দিয়েছে। খবর বিবিসির।

 

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ভ্যাকসিনের অভ্যন্তরীন  চাহিদা মেটাতে বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী এপ্রিলের শেষের দিকে সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা ব্যক্ত করেছে মন্ত্রণালয়।

 

সরবরাহ বন্ধ হওয়ার ফলে কোভাক্স স্কিমের আওতায় প্রায় ১৯০ টি দেশের ভ্যাকসিন প্রয়োগে প্রভাব পরবে বলে ধারণা করা হচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নেতৃত্বে পরিচালিত এই স্কিমটির লক্ষ্য সমস্ত দেশগুলির মধ্যে ভ্যাকসিনগুলি সুষ্ঠুভাবে সরবরাহ নিশ্চিত করা।

 

ভারতের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) সম্প্রতি যুক্তরাজ্য ও ব্রাজিলসহ বেশ কয়েকটি দেশে অ্যাস্ট্রাজেনেকা জাবের চালানে বিলম্ব করেছে।

এই বিভাগের আরো খবর