ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭

ব্রেকিং:
টিকা নেওয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব! জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের প্রক্রিয়া শুরু করেছে জামুকা
সর্বশেষ:
ক্লাসে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা করোনায় ইবির অধ্যাপকের মৃত্যু ফেনীর কাশিমপুরে খাবারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

অন্তিম শয়ানে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এমদাদুল বারী

এইচ.এম.সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র



অন্তিম শয়ানে শায়িত হলেন মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, সাবেক গণ পরিষদ সদস্য, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের সাবেক প্রশাসক, আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আলহাজ্ব অ্যাডভোকেট সৈয়দ এ.কে.এম এমদাদুল বারী। তিন দফা নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় স্ত্রীর কবরের পাশেই সমাহিত হলেন বরেণ্য এই রাজনীতিক।


মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পিটিআই স্কুল প্রাঙ্গণে সামাজিক দুরুত্ব মেনে অনুষ্ঠিত হয় মরহুমের প্রথম জানাজা। এতে পরিবারের সদস্য ছাড়াও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সামিল হন। পরে উপস্থিত সকলে মরহুমের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় মরহুমের দ্বিতীয় জানাজা এবং বাদ যোহর মরহুমের গ্রামের বাড়ি জেলার আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামে তৃতীয় জানাজা ও রাষ্ট্রীয় মার্যাদা শেষে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হয়।


উল্লেখ্য, বর্ষীয়ান এই নেতা সোমবার সন্ধ্যে সাতটায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে বার্ধক্যজণিত কারণে চিকিৎসাধীন অবস্থায় ৮৮ বছর বয়সে ইন্তেকাল করেন।

এই বিভাগের আরো খবর