Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

অসহায় মামুনের অসুস্থ মাকে বাঁচাতে পাশে দাঁড়ালেন- বীর বাহাদুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।


বান্দরবান সরকারি কলেজের শিক্ষার্থী মোঃ আনোয়ারুল ইসলাম মামুন গত ৪ মাস ধরে তার মাকে বান্দরবান থেকে চট্টগ্রাম নিয়ে গিয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করাতে চরম অর্থ সংকটে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে শ্রমিক হিসেবে ১০ বছরের জন্য বিক্রির ঘোষণা দেন। হৃদয়বিদারক এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নজরে আসে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিংয়ের। তাৎক্ষণিক মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী।

 

আজ রাতে মন্ত্রীর বান্দরবান শহরের বাসভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে মোঃ আনোয়ারুল ইসলাম মামুনের মায়ের চিকিৎসা চালানোর জন্য ৬ লাখ টাকা প্রদান করেন। এসময় মন্ত্রী মামুনের মায়ের চিকিৎসা চালানোর জন্য তার হাতে ২ লাখ টাকার একটি চেক এবং নগদ ৪ লাখ টাকা প্রদান করেন। তিনি মামুনকে চিকিৎসা চালিয়ে যেতে প্রয়োজনে আরো সহায়তা প্রদানের আশ্বাস দেন।

 

মন্ত্রী তাঁর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ২ লাখ টাকার সংস্থান করেছেন। মামুন-এর মায়ের চিকিৎসার অর্থ প্রদানকালে উপস্থিত সমবেতদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, অসুস্থ মাকে বাঁচাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মামুনের আকুতি এবং প্রকাশিত বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে খবরটি আমি জানতে পারি। আমি সংবাদটি দেখে অসহায় পরিবারটিকে সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছিলাম। তিনি বলেন, আমি আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২ লাখ টাকা এবং বান্দরবানের বিভিন্ন দানশীল ও বিশিষ্ট সমাজসেবকদের কাছ থেকে আরো ৪ লাখ টাকা সংগ্রহ করে সর্বমোট ৬ লাখ টাকার ব্যবস্থা করেছি। আমি এই টাকাগুলো মামুনের মায়ের চিকিৎসায় ব্যয় করার জন্য মামুনের হাতে দিলাম। তিনি বলেন,  মামুনের মায়ের চিকিৎসা মানে আমাদের মায়ের চিকিৎসা। জনদরদী মন্ত্রীর পক্ষ থেকে মানবিক এ সহায়তা পেয়ে মোঃআনোয়ারুল ইসলাম আবেগাপ্লুত হয়ে পড়েন এবং মন্ত্রী ও অন্য সহায়তাকারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,  বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অপর সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর