ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

আইপিএলের ফাইনাল ভেন্যু চূড়ান্ত

প্রতিদিনেরচিত্র বিডি আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৬ মে ২০২২  

 

ইপিএলের ১৫তম আসরের চূড়ান্ত হয়েছে ফাইনালের ভেন্যু। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল। বিশ্বের বৃহত্তম এই মাঠে সফল আয়োজনের প্রত্যাশা করছে বিসিসিআই।

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ধুমধারাক্কা ক্রিকেটের এই সংস্করণে গেল মৌসুমে করোনার বাঁধায় দুবাইয়ে শেষ করতে হয়েছিল। এবারো করোনার বেশ কয়েকবার হানা দিলেও, মহামারি আকারে রূপ নেয়নি। কয়েকটা ফ্র্যাঞ্চাইজিতে করোনা হানা দিয়েছে। তবে, আক্রান্তের সংখ্যা সীমা ছাড়ায়নি। জনপ্রিয় এই আসরটি এখন শেষের পথে। সফল আয়োজনের অপেক্ষায় আইপিএল গভর্নিং কাউন্সিল।

 

চলছে নানা সমীকরণ। প্লে অফে জায়গা করে নিতে লড়ছে দলগুলো। এতদিন জল্পনা কল্পনা ছিল কোথায় হবে এবারের আইপিএলের ফাইনাল ম্যাচ। শুরুতে গুঞ্জন ছিল কলকাতার ইডেন গার্ডেন্সে হবে ফাইনাল। কিন্তু ১৫তম আসরের ফাইনালের ভেন্যুর নাম প্রকাশ করেছে আয়োজকরা। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ২৯মে হবে এবারের ফাইনাল।

 

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি। ফাইনাল ছাড়াও এ ভেন্যুতে হবে কোয়ালিফায়ার দুই এর ম্যাচটিও। ২৭ মে হবে এই ম্যাচ। কলকাতার ইডেন গার্ডেন্সে ২৪ ও ২৫ মে হবে কোয়ালিফায়ার ১ ও এলিমিনেটরের ম্যাচটি। নিশ্চিত করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। স্টেডিয়ামটি সংস্কারের পর আসন সংখ্যা বাড়িয়ে রেকর্ড এক লাখ দশ হাজার করা হয়েছে।

 

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডকে পেছনে ফেলেছে ৯০ হাজার দর্শক ধারণ ক্ষমতার এই মাঠটি ৬৩ একর জায়গা জুড়ে তৈরি করা। নরেন্দ্র মোদি স্টেডিয়ামটি নির্মাণে ব্যয় হয়েছে ৮০০ কোটি রুপি। বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া ভেন্যু হিসেবে এরইমধ্যে গিনেসবুকে জায়গা করে নিয়েছে স্টেডিয়ামটি। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল দেখার প্রতীক্ষায় আহমেদাবাদসহ পুরো দুনিয়ার ক্রিকেট প্রেমীরা।

 

এই বিভাগের আরো খবর