ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৫ ১৪২৬

ব্রেকিং:
৫ বছরের জন্য নিষিদ্ধ শাহাদাত কাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি
সর্বশেষ:
শেষ টেস্ট খেলতে কলকাতার পথে টাইগাররা, মূল চ্যালেঞ্জ বোলারদের মনে করেন পেসার আল-আমিন হোসেন পেঁয়াজের পর চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র চলছে : নাসিম পদ্মা সেতুতে বসেছে ১৬তম স্প্যান আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে বিটিআরসির কলসেন্টারে ৭ হাজার ৯০৮ অভিযোগ প্রধানমন্ত্রী আজ রাতে দেশে ফিরছেন তিনটি বিলে সম্মতি প্রদান করেছেন রাষ্ট্রপতি

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

পঠিত: ৫৬
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আলোচিত চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার সংস্থাটি বিভিন্ন তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) কাছে এ বিষয়ে নির্দেশনা পাঠিয়েছে। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে তার একক বা যৌথ নামে পরিচালিত সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করতে বলা হয়েছে। ফলে এসব হিসাব থেকে আর কোন লেনদেন করা যাবে না।

একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বুধবার দুপুরের পর বিএফআইইউ থেকে আজিজ মোহাম্মদ ভাইয়ের হিসাব জব্দের চিঠি পেয়েছি।

গত রবিবার রাজধানীর গুলশানে আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। ওই অভিযানের সময় দুজনকে আটক করা হয়েছে।

১৯৬২ সালে পুরান ঢাকার আরমানিটোলায় জন্ম নেওয়া আজিজ মোহাম্মদ ভাই তিন দশকেরও বেশি সময় ধরে বিভিন্ন খাতে ব্যবসা পরিচালনার পাশাপাশি সিনেমা প্রযোজনার সঙ্গে সক্রিয়ভাবে নিযুক্ত ছিলেন। এছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার হোটেল ও রিসোর্ট ব্যবসা।

 

এই বিভাগের আরো খবর