Berger Paint

ঢাকা, শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
নাইজেরিয়ায় ব্যাপক সংঘর্ষ, ৪০ জনের বেশি নিহত নিপাহ ভাইরাসে আক্রান্ত ২৮ জেলা আজ ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ প্রধানমন্ত্রী রাজস্ব সম্মেলন উদ্বোধন করবেন আজ কাতার বিশ্বকাপের পর প্রথমবার মাঠে নামছে আর্জেন্টিনা

আজ এইচ এম এরশাদের ৯০তম জন্মবার্ষিকী

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদ

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদ

১৯৩০ সালের ২০ মার্চ ভারতের কুচবিহারের দিনহাটিতে জন্মগ্রহণ করেন এরশাদ। সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের ৯০তম জন্মবার্ষিকী আজ।
 গতবছরের ১৪ জুলাই মৃত্যুর পর তার প্রথম এই জন্মদিন উদ্যাপনেও বিভক্তি দেখা দিয়েছে দল ও পরিবারে। এরশাদের সহোদর ও জাপা চেয়ারম্যান জি এম কাদের দলগতভাবে, এরশাদের স্ত্রী ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ব্যক্তিগতভাবে এবং এরশাদপুত্র এরিক ও তার মা বিদিশা ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’-এর পক্ষ থেকে পৃথক কর্মসূচি গ্রহণ করেছেন।

জাপার কেন্দ্রীয়ভাবে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার সকাল ৯টায় রাজধানীর কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে এরশাদের প্রতিকৃতিতে জি এম কাদেরের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। সকাল থেকে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে কোরআন থেকে তেলাওয়াত, মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় কাকরাইলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এরশাদের জীবনী ও কর্ম নিয়ে আলোচনা সভা হবে।

রওশনের কর্মসূচি

সংসদের বিরোধীদলীয় নেতা ও জাপার চিফ প্যাট্রন রওশন এরশাদ স্বামীর জন্মদিনে আজ ময়মনসিংহে নিজ নির্বাচনি এলাকায় কোরআন থেকে তেলাওয়াত ও মিলাদ মাহফিলের আয়োজন করছেন।

এরিক-বিদিশার তিন দিনের কর্মসূচি

এরশাদের জন্মদিন উপলক্ষ্যে ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’-এর পক্ষ থেকে এরিক এরশাদ ও তার মা বিদিশা তিন দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছেন। কর্মসূচির প্রথম দিনে গতকাল সকালে রাজধানীর বারিধারায় প্রেসিডেন্ট পার্কে কোরআনখানি এবং সন্ধ্যা সাড়ে ৬টায় মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। আজ বাদ জুমা বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও রাজধানীর বিভিন্ন মাদ্রাসায় এতিমদের মধ্যে দুপুরের খাবার বিতরণ করা হবে। এছাড়া আগামী রবিবার রংপুরে এরশাদের কবর জিয়ারত, কোরআনখানি ও গরিবের মধ্যে খাবার বিতরণ করা হবে।

 

এই বিভাগের আরো খবর