Berger Paint

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭

ব্রেকিং:
করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের, পদত্যাগ করুন: জো বাইডেন করোনায় সশস্ত্র বাহিনীর ১৫৮ জনের মৃত্যু ঢাকা থেকে ফ্লাইট চালু করছে সৌদি এয়ারলাইন্স আবরার হত্যা মামলা: আজ থেকে প্রতি কার্যদিবসে সাক্ষ্যগ্রহণ শুরু
সর্বশেষ:
আজ রবিবার থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু ট্রাম্পকে পাঠানো চিঠিতে মিললো বিষ আফগানিস্তানে বিমান হামলায় ৪০ তালেবান নিহত

আজ জর্জ হ্যারিসনের জন্মবার্ষিকী

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১৪২
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ম্যাডিসন স্কয়ার, আর সময়টা ১৯৭১ সালের আগস্ট ১, সেদিন নিউ ইয়র্কের ম্যাডিস স্কয়ারে এক কনসার্টে স্টেজে একজন গিটারিস্ট উঠে এলেন, মাইকে গিয়ে গাইতে শুরু করলেন- "বাংলাদেশ, বাংলাদেশ" এই যুবকের নাম জর্জ হ্যারিসন, বিটলসের জর্জ হ্যারিসন।

জর্জ হ্যারিসন একটা নাম- যে নামটা বাংলাদেশের সাথে আর এদেশের মুক্তিযুদ্ধের সাথে জড়িয়ে আছে ভালোবাসায়, শ্রদ্ধায় আর মানবতার নিশান রুপে।১৯৭১ সালে "কনসার্ট ফর বাংলাদেশ" এর মাধ্যমে জর্জ হ্যারিসন মুক্তিকামী বাঙালিদের জন্য ফান্ড দাঁড় করিয়েছিলেন।

১৯৭১ এ পাক হানাদার বাহিনীর নির্বিচারে গণহত্যা সারা বিশ্বে আলোড়ন তুলেছিলো। সারা বিশ্বের গণমাধ্যমে প্রচার হওয়া মানবতার কলঙ্কজনক গণহত্যার এমন বিভীষিকা জর্জ হ্যারিসনের মত শিল্পীকে ও নাড়া দিয়েছিলো। তিনি কনসার্ট আয়োজন করে যুদ্ধে আক্রান্ত বাংলাদেশীদের জন্য ফান্ড গড়তে এগিয়ে আসার আহ্ববান জানান।


আজ তাঁর ৭৭তম জন্মদিন, বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা স্বাধীন বাংলাদেশ আজ ভুলে যায়নি এই মানবতার দূতকে। ৭৭তম জন্মদিনে প্রয়াত এই শিল্পীকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে বাংলাদেশ। এমন মানুষের জন্ম হোক আরো, মানবতা জাত-পাত,দেশ-বিদেশের গন্ডি পেরিয়ে কালজয়ী এক শান্তির বার্তা নিয়ে আসুক এই অস্থির বিশ্বে।

 

এই বিভাগের আরো খবর