Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

ব্রেকিং:
সিনহা হত্যা: টেকনাফে ১৬ আগস্ট গণশুনানি বন্যা পরিস্থিতি ফের অবনতির শঙ্কা বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৮ হাজারেরও বেশি রাজধানীতে করোনায় আক্রান্তের ৮০ শতাংশই উপসর্গহীন
সর্বশেষ:
র‌্যাবের প্রাথমিক অনুসন্ধান: সিনহা হত্যাকাণ্ড পরিকল্পিত করোনায় আক্রান্ত সাও পাওলোর গভর্নর সিটিজেন/গ্রিন কার্ড ধারীদের ঠেকাতে আদেশ জারির কথা ভাবছেন প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রতিভাবান ক্রিকেটার `করণ তিওয়ারী`র আত্মহত্যা

আজ ডায়াবেটিস সচেতনতা দিবস

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১৬৭
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আজ ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ডায়াবেটিক সমিতির উদ্যোগে প্রতিবারের মতো পালিত হচ্ছে ডায়াবেটিস সচেতনতা দিবস ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠা দিবস। এ উপলক্ষে বাংলাদেশ ডায়াবেটিক সমিতি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

সমিতির অন্যান্য অঙ্গপ্রতিষ্ঠান ও বিভিন্ন জেলায় অবস্থিত অধিভুক্ত সমিতিগুলোও এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘ইনসুলিন যার দরকার, ইনসুলিন তাঁর অধিকার’।

এ দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ৮টায় পদযাত্রা। বারডেম কার পার্কিং থেকে মৎস্য ভবনের মোড়ে অবস্থিত রমনা পার্কের গেট পর্যন্ত এ পদযাত্রা অনুষ্ঠিত হবে। পরে সমিতির মিলনায়তনে আলোচনাসভা ও আদর্শ ডায়াবেটিক রোগীদের ক্রেস্ট ও অভিনন্দনপত্র প্রদান করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সমাজকল্যাণমন্ত্রী  নুরুজ্জামান আহমেদ।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিনা মূল্যে ডায়াবেটিস নির্ণয় ৮টা থেকে ১১টা পর্যন্ত রমনা পার্ক, ধানমণ্ডির রবীন্দ্র সরোবরসহ এনএইচএন ও বিআইএইচএসের বিভিন্ন কেন্দ্রসংলগ্ন স্থানে।

এই বিভাগের আরো খবর