ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

আজ থেকে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ৩১ মার্চ ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

মেটার মালিকানাধীন জনপ্রিয় ও সর্বাধিক ব্যবহৃত প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ। নানারকম সুবিধা থাকায় বিশ্বব্যাপী এর ব্যবহারকারীর সংখ্যাও অন্য অ্যাপের তুলনায় অনেক বেশি। তবে এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য রয়েছে দুঃসংবাদ। ৩১ মার্চ অর্থাৎ আজ থেকে বেশ কিছু মডেলের স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ চলবে না। হোয়াটসঅ্যাপ-এর তরফ থেকে থেকে ব্লগ পোস্টে এই ঘোষণা করা হয়েছে, বেশ কয়েকটি ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ।

 

যেসব স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না-

অ্যানড্রয়েড ফোন

যেসব ফোনে অ্যানড্রয়েড ৪.১-এর পুরোনো ভার্সন ওএস রয়েছে সেসব ব্যবহারকারীরা আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

 

আইওএস

আইওএস১০ এবং তার থেকে আপডেটেড ভার্সনের ওএস রয়েছে শুধু তারাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন। বর্তমানে আইফোনের লেটেস্ট ফোনগুলোতে আইওএস ১৫ দেওয়া হচ্ছে। ফলে পুরোনো আইওএস-এর ফোনগুলোর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে না।

 

কাইওএস

যদি আপনার ফোনে কাইওএস-এর ২.৫ ভার্সন এবং তার নতুন ভার্সন ব্যবহার করা হয় শুধু তারাই ৩১ মার্চের পর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবে। ব্র্যান্ড অনুযায়ীও বিভিন্ন তালিকা প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপ।

 

LG-র যে মডেলের হোয়াটসঅ্যাপ কাজ করবে না

GL Optimus F7, Optimus L3 II Dual, Optimus F5, Optimus L5 II, Optimus L5 II Dual, Optimus L3 II, Optimus L7 II Dual, Optimus L7 II, Optimus F6, GL Enact, Optimus L4 II Dual, Optimus F3, Optimus L4 II, Optimus L2 II and Optimus F3Q

Motorola-র কোন ব্র্যান্ড : Motorola Droid Razr

Xiaomi-র যে মডেলগুলোতে হোয়াটসঅ্যাপ কাজ করবে না

Xiaomi HongMi, Mi2a, Mi2s, Redmi Note 4G and HongMi 1s

Huawei-র যে মডেল রয়েছে ওই তালিকায়

Huawei Ascend D, Quad XL, Ascend D1, Quad XL and Ascend P1 S

Samsung-এর কোন ব্র্যান্ড রয়েছে

Samsung Galaxy Trend Lite, Galaxy S3 mini, Galaxy Xcover 2 and Galaxy Core

এই বিভাগের আরো খবর