Berger Paint

ঢাকা, রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১২ ১৪২৭

ব্রেকিং:
টিকেট দেড়শ’, অপেক্ষায় কয়েক হাজার সৌদি যাত্রী! প্রধানমন্ত্রী পদে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না মাহাথির ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া ২২ জনের ৮ জন বাংলাদেশি পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন, নিহত ১৩ করোনায় মারা গেলেন চবির সাবেক উপাচার্য নূরুদ্দীন চৌধুরী
সর্বশেষ:
৫ অক্টোবর ঢাকায় আসছেন ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী পার্বতীপুরে নিজ ঘরে ঘুমন্ত অবস্থায় দেয়ালচাপায় ২ সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, খেতে-হাঁটতে পারছেন না: ব্যারিস্টার খোকন যুক্তরাষ্ট্রে আগাম ভোটে আগ্রহ বেড়েছে ৮৭ শতাংশ মানুষের

আজ থেকে শুরু ভ্যালেন্টাইনস সপ্তাহ

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ৯৯৬
মডেল- দীপ, কাসফি

মডেল- দীপ, কাসফি

আজ ৭ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহ। সবথেকে প্রথমে দিনটি ছিলো রোজ ডে। কাল ৮ই ফেব্রুয়ারি প্রপোজ ডে, ৯ই ফেব্রুয়ারি চকোলেট ডে,১০ ই ফেব্রুয়ারি টেডি ডে, ১১ ই ফেব্রুয়ারি প্রমিস ডে, ১২ ই ফেব্রুয়ারি হাগ ডে, ১৩ই ফেব্রুয়ারি কিস ডে আর সবশেষে ১৪ ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হিসাবে পালন করা হয়।

রোজ ডে: ৭ই ফেব্রুয়ারি
এবছর শুক্রবার দিন রোজ ডে। সপ্তাহের প্রথম দিন রোজ ডে হিসেবে পালন করা হয়। প্রেমিক প্রেমিকা একে অপরকে লাল গোলাপ ফুল দেন। বন্ধুরা একে অপরকে হলুদ রঙের গোলাপ দেন।

প্রপোজ ডে: ৮ই ফেব্রুয়ারি
নাম দেখেই বোঝা যাচ্ছে ভ্যালেন্টাইনস সপ্তাহের দ্বিতীয় দিন প্রেমিক প্রেমিকা একে অপরকে প্রোপোজ করেন। নিজেদের ভালোবাসার প্রকাশ করেন একে অপরের সামনে। এবছর প্রপোজ ডে শনিবারে ।

চকোলেট ডে: ৯ ই ফেব্রুয়ারি
রোজ ডেতে একে অপরকে গোলাপ ফুল দিয়ে আর প্রপোজ ডেতে একে অপরের ভালোবাসার প্রকাশ হওয়ার পর প্রেমিক প্রেমিকা ৯ই ফেব্রুয়ারি একে অপরকে চকলেট দিয়ে নিজের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটান।

টেডি ডে: ১০ই ফেব্রুয়ারি
টেডি ডেতে একে অপরকে তারা উপহার হিসেবে টেডি দেন। এই বিশেষ দিনটির জন্য বাজারে হরেক সাইজের টেডি বিয়ার্স পাওয়া যায়।

প্রমিস ডে: ১১ই ফেব্রুয়ারি
গোলাপ, প্রপোজ, চকলেট এবং টেডি ডে র পরে আসে প্রমিস ডে। এই দিন প্রেমিক এবং প্রেমিকা সারা জীবন একসঙ্গে থাকার প্রতিজ্ঞা করেন।

হাগ ডে: ১২ই ফেব্রুয়ারি
ভ্যালেন্টাইনস সপ্তাহের এই দিনটি প্রেমিক যুগল একে অপরকে আলিঙ্গন করেন। এবারে এই দিনটি বুধবারে।

কিস ডে : ১৩ ই ফেব্রুয়ারি
১৪ ই ফেব্রুয়ারির ঠিক একদিন আগে হয় কিস ডে। এই দিন প্রেমিক যুগল একে অপরের ভালোবাসার প্রকাশ ঘটান চুম্বনের মাধ্যমে। এবারে এই দিনটি বৃহস্পতিবার পড়েছে।

ভ্যালেন্টাইনস ডে: ভ্যালেন্টাইনস সপ্তাহের শেষ দিন হল ১৪ ই ফেব্রুয়ারি। ভ্যালেন্টাইন ডে হিসেবে পালন করা হয় এই দিনটিকে। প্রেমিক প্রেমিকা একে অপরের সঙ্গে বিশেষ ডেট প্ল্যান করেন, ছবি দেখতে যান, ঘুরে বেড়ান ।এবছর ভ্যালেন্টাইনস ডে শুক্রবার।