Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০,   আশ্বিন ১৬ ১৪২৭

ব্রেকিং:
এমসি কলেজে গণধর্ষণ: ২নং আসামি তারেক গ্রেফতার কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল আহমদ লাইফ সাপোর্টে হাসানাত আব্দুল্লাহ বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ
সর্বশেষ:
উচ্চ আদালতে বেপরোয়া জামিন জালিয়াত চক্র রাজশাহীতে ফাদারের বিরুদ্ধে গির্জায় কিশোরীকে আটকে রেখে ধর্ষণের অভিযোগ কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন

আজ পর্দা নামছে অমর একুশে গ্রন্থমেলার

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ২২৫
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) পর্দা নামছে অমর একুশে গ্রন্থমেলার। ডিজিটাল এই দুনিয়া হয়তো আরো আধুনিক হবে, প্রযুক্তি হয়তো মানুষকে আরো দাসে পরিণত করবে কিন্তু বাঙালির অহংকারের এই মেলা টিকে থাকবে যুগ থেকে যুগান্তরে।

এবার মেলায় পাঠকের সমাগম যেমন ছিল বেশি, তেমনি বিক্রিবাট্টাও হয়েছে ভালো। তারপরও পাঠক লেখক প্রকাশক সবার কণ্ঠেই ছিল মেলার সময় বাড়ানোর আকুতি।

ডিজিটাল দুনিয়ার এ যুগে যারা বলছেন, আবেদন হারাচ্ছে কাগজের বই; তাদের কথা যে ঠিক নয়; তার প্রমাণ মেলায় আসা। প্রাপ্ত বয়স্করাতো বটেই অনেকেই শিশু সন্তানকে এনেছেন প্রাণের মেলার সঙ্গে পরিচয় করিয়ে দিতে। প্রতিটি স্টলের সামনেই ছিল উপচে পড়া ভিড়।

একেতো মেলার বাকি আছে একদিন; তার ওপর শুক্রবার বন্ধের দিন। তাই শেষ সময়ে পছন্দের বই আর প্রিয় লেখকের সান্নিধ্য পেতে মরিয়া পাঠকেরা। বাদ যায়নি খুদে পাঠকেরাও।

মেলায় বাজছে বিদায়ের সুর, তাই বই প্রেমী লেখক, পাঠক ও প্রকাশক এই তিন শ্রেণীর কণ্ঠেই ভাঙনের আক্ষেপ। পাঠকরা বলেন, আবার ৩৬৫ দিন অপেক্ষা করতে হবে কবে আসবে ফেব্রুয়ারি মাস।  

 

এই বিভাগের আরো খবর