ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৮ ১৪২৬

ব্রেকিং:
মুন্সিগঞ্জে বাস-বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে তিন শিশুসহ নিহত ১০,ছয় সদ্যসের তদন্ত কমিটি গঠন
সর্বশেষ:
৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত বাংলাদেশ ১০৬ রানে অল আউট বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের জানুয়ারির মাঝামাঝি ঢাকার দুই সিটি নির্বাচন

আজ বুয়েটে ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

পঠিত: ৪৪৯
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  সোমবার (১৩ অক্টোবর) সকাল ৯টায় ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রথম ধাপে ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচারের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত আর্কিটেকচারের বাকী ২ ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বুয়েটে ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়তে ৩ ঘণ্টার আর আর্কিটেকচার বিষয়ে পড়তে ৫ ঘণ্টার লিখিত পরীক্ষায় অংশ নিতে হয়। গতকাল ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল রোববার ও আজ সোমবার আন্দোলন স্থগিত করে আগামীকাল মঙ্গলবার থেকে আবারও আন্দোলনে যাবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা।

এ বছর ১২টি বিভাগের ১ হাজার ৬০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১২ হাজার ১৬১ প্রার্থী। গতকাল ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ভর্তি পরীক্ষা নেয়ার জন্য সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে তার বিশ্ববিদ্যালয়।

 

এই বিভাগের আরো খবর