ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   মাঘ ১৪ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিসিএস’সহ ৭টি নিয়োগ পরীক্ষা স্থগিত পেঁয়াজ উৎপাদনে বিশ্বে তৃতীয় বাংলাদেশ নেইমারকে ছাড়াই ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল সৌদিতে বাংলাদেশিকে হত্যা করল পাকিস্তানিরা বিশ্বব্যাপী ওমিক্রনের তাণ্ডবে মৃত্যুর রেকর্ড নির্বাচন কমিশন গঠনে বিল পাস হচ্ছে আজ পদত্যাগ করবেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

আজ মন্ত্রিসভায় উঠছে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া অনুযায়ী ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করতে আজ মন্ত্রিসভায় তোলা হচ্ছে বলে জানা গেছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইন সংশোধন করে ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে জানালেন, আইনমন্ত্রী আনিসুল হক। করোনাকালে মন্ত্রিসভার বিভিন্ন বৈঠক ভিডিও কনফারেন্সের মাধ্যমেই অনুষ্ঠিত হচ্ছে। আজও অনলাইনে ভিডিও কনফারেন্সে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

 

পর পর দেশের কয়েকটি স্থানে ধর্ষণের ঘটনার পর ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করার দাবি নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি জেলায় জেলায় আন্দোলন শুরু করেছে বিভিন্ন বয়সের শিক্ষার্থীসহ সাধারণ জনগণ। এর মধ্যে সরকার ধর্ষণের শাস্তি বাড়ানোর পদক্ষেপ নিয়েছে।

এই বিভাগের আরো খবর