Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

আজ মন্ত্রিসভায় উঠছে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

পঠিত: ১৭১
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া অনুযায়ী ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করতে আজ মন্ত্রিসভায় তোলা হচ্ছে বলে জানা গেছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইন সংশোধন করে ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে জানালেন, আইনমন্ত্রী আনিসুল হক। করোনাকালে মন্ত্রিসভার বিভিন্ন বৈঠক ভিডিও কনফারেন্সের মাধ্যমেই অনুষ্ঠিত হচ্ছে। আজও অনলাইনে ভিডিও কনফারেন্সে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

 

পর পর দেশের কয়েকটি স্থানে ধর্ষণের ঘটনার পর ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করার দাবি নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি জেলায় জেলায় আন্দোলন শুরু করেছে বিভিন্ন বয়সের শিক্ষার্থীসহ সাধারণ জনগণ। এর মধ্যে সরকার ধর্ষণের শাস্তি বাড়ানোর পদক্ষেপ নিয়েছে।

এই বিভাগের আরো খবর