ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮

ব্রেকিং:
মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১৩ করোনা রোগীর মৃত্যু নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণ, নারী ও শিশুসহ ১১ জন দগ্ধ
সর্বশেষ:
মেসির জোড়া গোলে বার্সার বড় জয় বিক্ষোভে উত্তাল রাশিয়া, একরাতে আটক ১৭০০ বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেল আরও ১৩ হাজারের বেশি মানুষের

আজ মন্ত্রিসভায় উঠছে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার প্রস্তাব

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ এর খসড়া অনুযায়ী ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করতে আজ মন্ত্রিসভায় তোলা হচ্ছে বলে জানা গেছে। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আইন সংশোধন করে ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার উদ্যোগ নেওয়া হয়েছে জানালেন, আইনমন্ত্রী আনিসুল হক। করোনাকালে মন্ত্রিসভার বিভিন্ন বৈঠক ভিডিও কনফারেন্সের মাধ্যমেই অনুষ্ঠিত হচ্ছে। আজও অনলাইনে ভিডিও কনফারেন্সে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে।

 

পর পর দেশের কয়েকটি স্থানে ধর্ষণের ঘটনার পর ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ’মৃত্যুদণ্ড’ করার দাবি নিয়ে রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি জেলায় জেলায় আন্দোলন শুরু করেছে বিভিন্ন বয়সের শিক্ষার্থীসহ সাধারণ জনগণ। এর মধ্যে সরকার ধর্ষণের শাস্তি বাড়ানোর পদক্ষেপ নিয়েছে।

এই বিভাগের আরো খবর