Berger Paint

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

ব্রেকিং:
লকডাউন জোনভিত্তিক আগামীকাল থেকে ঢাকায় জোনভিত্তিক লকডাউন দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২,৬৩৫ যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ১০ হাজার ছুঁই ছুঁই করোনায় শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ৬৮ লাখ ৪৪ হাজারের বেশি
সর্বশেষ:
হাসপাতালে ভর্তি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন শুধু ঢাকাতেই করোনায় আক্রান্ত সাড়ে ৭ লাখ: দাবি ইকোনমিস্টের বিশ্বে প্রাণঘাতি করোনায় ৬ নম্বরে ভারত করোনায় মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু দাবী! বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ব্রাজিল ছাড়া করার হুমকি প্রেসিডেন্ট বোলসোনারোর সিলেটে বিভাগে একদিনে আরও ৯১ জন করোনায় আক্রান্ত বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সম্ভাবনা

আদা খেয়েই শুরু হোক শীতের সকাল

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

পঠিত: ২২৮
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

শুধু রান্নাই সুস্বাদু করে না অনেক রোগ সারাতেও পটু আদা। নিয়মিত আদা খেলে খুসখুসে কাশি কমে, জ্বর সারায় এবং খাবার হজম হয় দ্রুত। এছাড়াও শরীর রাখে উষ্ণ। তাই দেরি না করে এখন থেকে আদা খেয়েই শুরু হোক শীতের সকাল।

১. শীতেই সর্দি-কাশি-জ্বর-ব্যথা-সংক্রমণ হয় বেশি। এর থেকে রেহাই দেবে আদা। রোজ সকালে আদা চায়ে চুমুক দিন, সব সমস্যা পালাবে। একই সঙ্গে শরীরের ব্যথাও কমায় এই উপাদান।

২. শীত পড়লেই অনেকের গলা খুসখুস ও নাক বন্ধ হয়, তারা জিভের তলায় বা গালে রেখে দিন আদার টুকরো। আদার ঝাঁঝাঁলো রস গলায় গেলেই আরাম পাবেন।

৩. রক্তের যাবতীয় সমস্যা কমাতে সহায়তা করে আদার রস। শীতে অনেকেরই তাপমাত্রা কমে রক্ত সঞ্চালন ভালো হয় না। এতে বাতের ব্যথা বাড়ে। এসব সমস্যা কমাতে তাই রোজ উষ্ণ পানীয়ে মিশিয়ে নিন আদা। কাঁচা আদা খেলেও একই উপকার পাবেন।

৪. শরীরের তাপমাত্রা ধরে রাখতে সাহায্য করে আদা। তাই শরীর উষ্ণ রাখতে নিয়মিত আদা চা বা টুকরো আদা চিবিয়ে খান। এতে হজমও হবে দ্রুত।