ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

আফগানিস্তানে তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

আফগানিস্তানে বন্দুকধারীদের হামলায় অন্তত তিন নারী সাংবাদিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দুজন। অফিস থেকে পায়ে হেঁটে বাড়িতে ফেরার সময় তাদের গুলি করে হত্যা করা হয়।

 

দেশটির পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের জালালাবাদ শহরে এ ঘটনা ঘটে। নিহতরা স্থানীয় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে কাজ করতেন। অজ্ঞাত বন্দুকধারীরা মঙ্গলবার অ্যানিকাস রেডিও টেলিভিশনের নারী সাংবাদিকদের ওপর হামলা চালায়।

 

পরিকল্পিত ও পৃথক দুটি হামলায় তাদের হত্যা করা হয়। এ ছাড়া এই হামলায় আরও এক নারী সাংবাদিক আহত হয়েছেন। তার অবস্থাও আশঙ্কাজনক। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি।

 

পুলিশ জানিয়েছে, হামলার সঙ্গে জড়িত প্রধান বন্দুকধারীকে আটক করেছেন তারা। আটককৃত ওই ব্যক্তি তালেবান বিদ্রোহীদের সঙ্গে সংশ্লিষ্ট বলেও দাবি করেছে পুলিশ। তবে হামলায় জড়িত থাকার কথা অস্বীকার করেছে তালেবান।

 

 

টিভি চ্যানেলটির প্রধান নির্বাহী জালমাই লতিফি জানিয়েছেন, সম্প্রতি মাধ্যমিক স্কুলে পড়া শেষ করে তাদের প্রতিষ্ঠানের ডাবিং বিভাগে যোগদান করেছিলেন ওই তিন নারী কর্মী।

 

জড়িতদের ধরতে অভিযান শুরু করা হয়েছে। ওই সব এলাকাতে বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এ নিয়ে গত ৬ মাসে দেশটিতে অন্তত ১৫ সাংবাদিককে হত্যা করা হলো।
 

 

 

এই বিভাগের আরো খবর