ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭০ তালেবান নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে নিরাপত্তা বাহিনীর অভিযানে প্রায় ৭০ তালেবান নিহত হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে হেলমান্দ প্রদেশের তালেবানের ডেপুটি গভর্নর মাওলাভি গাফুরকে আটক করা হয়েছে।

 

আফগানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, হেলমান্দ প্রদেশের নাওয়া ও নাহারি সেরাজ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭১ তালেবান নিহত হয়েছেন। আর সরকারি নিরাপত্তা বাহিনীর কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তিনি জানাননি।

 

নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করলে তালেবানও তাদের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’ করে। দুই পক্ষের সংঘর্ষের কারনে বিদ্যুতের একটি সাবস্টেশন ধ্বংস হয়ে গেলে কান্দাহার ও হেলমান্দ প্রদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

কাতারের রাজধানী দোহায় আফগানিস্তানের সরকার ও তালেবান নেতারা ‘শান্তি’ আলোচনায় বসেছে ঠিক তখনই আসছে এসব সংঘর্ষের খবর। এসব কারনে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা কঠিন রূপ নিবে।

 

এই বিভাগের আরো খবর