Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭০ তালেবান নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

পঠিত: ১৭২
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে নিরাপত্তা বাহিনীর অভিযানে প্রায় ৭০ তালেবান নিহত হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে হেলমান্দ প্রদেশের তালেবানের ডেপুটি গভর্নর মাওলাভি গাফুরকে আটক করা হয়েছে।

 

আফগানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, হেলমান্দ প্রদেশের নাওয়া ও নাহারি সেরাজ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭১ তালেবান নিহত হয়েছেন। আর সরকারি নিরাপত্তা বাহিনীর কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তিনি জানাননি।

 

নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করলে তালেবানও তাদের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’ করে। দুই পক্ষের সংঘর্ষের কারনে বিদ্যুতের একটি সাবস্টেশন ধ্বংস হয়ে গেলে কান্দাহার ও হেলমান্দ প্রদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

কাতারের রাজধানী দোহায় আফগানিস্তানের সরকার ও তালেবান নেতারা ‘শান্তি’ আলোচনায় বসেছে ঠিক তখনই আসছে এসব সংঘর্ষের খবর। এসব কারনে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা কঠিন রূপ নিবে।

 

এই বিভাগের আরো খবর