ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭০ তালেবান নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে নিরাপত্তা বাহিনীর অভিযানে প্রায় ৭০ তালেবান নিহত হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে হেলমান্দ প্রদেশের তালেবানের ডেপুটি গভর্নর মাওলাভি গাফুরকে আটক করা হয়েছে।

 

আফগানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, হেলমান্দ প্রদেশের নাওয়া ও নাহারি সেরাজ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭১ তালেবান নিহত হয়েছেন। আর সরকারি নিরাপত্তা বাহিনীর কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তিনি জানাননি।

 

নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করলে তালেবানও তাদের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’ করে। দুই পক্ষের সংঘর্ষের কারনে বিদ্যুতের একটি সাবস্টেশন ধ্বংস হয়ে গেলে কান্দাহার ও হেলমান্দ প্রদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

 

কাতারের রাজধানী দোহায় আফগানিস্তানের সরকার ও তালেবান নেতারা ‘শান্তি’ আলোচনায় বসেছে ঠিক তখনই আসছে এসব সংঘর্ষের খবর। এসব কারনে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা কঠিন রূপ নিবে।

 

এই বিভাগের আরো খবর