ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানে ভূমিকম্প: আন্তর্জাতিক সাহায্য চাইল তালেবান

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ফগানিস্তানে ৬.১ মাত্রার ভয়াবহ ভূমিকম্পের পর পরিস্থিতি মোকাবেলায় আন্তর্জাতিক সাহায্য চেয়েছে তালেবান। ভূমিকম্পে এক হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে এবং দেড় হাজারের বেশি মানুষ আহত হয়েছে।

 

বিবিসি জানিয়েছে, মাটির তৈরি বাড়িগুলোর নিচে চাপা পড়ে আরও কত মানুষের প্রাণ গেছে, তা এখনো জানা যায়নি। সে ক্ষেত্রে মৃতের সংখ্যা বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

 

ভূমিকম্পে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলের পাকতিকা প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। জাতিসংঘ জরুরি আশ্রয় ও খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে।

ভারী বৃষ্টিপাত ও প্রয়োজনীয় সরঞ্জামের অভাবে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

 

জাতিসংঘের প্রধান বলেছেন, দুর্যোগ মোকাবেলায় পুরোপুরি সক্রিয় রয়েছে সংস্থাটি। জাতিসংঘের কর্মকর্তারাও বলেছেন, স্বাস্থ্য সহায়তা দল, চিকিৎসা সরঞ্জাম, খাদ্য এবং জরুরি আশ্রয়কেন্দ্র সুবিধা নিয়ে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত অঞ্চলের পথে রওনা হয়েছে প্রতিনিধিরা।

 

বিবিসি জানিয়েছে, ২০ বছরের মধ্যে আফগানিস্তানে আঘাত হানা সবচেয়ে মারাত্মক ভূমিকম্প মোকাবেলা করা তালেবানের জন্য বড় চ্যালেঞ্জ। গত বছর পশ্চিমা সেনা প্রত্যাহারের পর দ্রুত অভিযান চালিয়ে কট্টরপন্থী তালেবান বাহিনী আবার দেশের ক্ষমতা দখল করে। এখনো তারা আন্তর্জাতিক স্বীকৃতির অপেক্ষায় রয়েছে।

 

সূত্র: বিবিসি।

 

এই বিভাগের আরো খবর