Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০,   আষাঢ় ১৮ ১৪২৭

ব্রেকিং:
বন্যা মধ্যাঞ্চলেও ছড়াল বন্যা, ১৫ জেলায় দুর্ভোগ লকডাউনের নিয়ম ভঙ্গ করে সমালোচিত হওয়ার পর নিউ জিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক পদত্যাগ করেছেন। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ৫২ হাজার করোনায় আক্রান্ত
সর্বশেষ:
আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টি, ১ নম্বর সতর্কতা হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেওয়ার প্রস্তাব যুক্তরাজ্যের ঢামেক করোনা ইউনিটে দু’দিনে আরো ১৬ জনের মৃত্যু

আবিস্কার হচ্ছে নতুন ফোন, তোলা যাবে না ‘নগ্ন’ ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ৩৫০
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

ইউরোপ ও মার্কিনী মিলেনিয়ালদের প্রায় ৮৯ ভাগই ‘ন্যুড’ সেলফি তুলে থাকেন, এমনটাই বলছে এক গবেষণা। এ প্রবণতা ঠেকাতে জাপানি এক প্রতিষ্ঠান উদ্যোগ নিয়েছে। তাদের বানানো স্মার্টফোন কোনো নগ্ন সেলফি সেভ করতে দেবে না মোবাইলের মেমরিতে।

‘টোন’ নামের জাপানি প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ উদ্যোগ সফল করতে তারা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়েছে। অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ফোন ‘ই২০’তেই ব্যবহার করা হয়েছে ‘নগ্ন সেলফিরোধী’ কৃত্রিম বুদ্ধিমত্তা। খবর সিনেট।

জাপানের বর্তমান প্রজন্মের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে স্মার্টফোনটি। চাইলে ই২০-কে সংযুক্ত করে নেয়া যাবে অন্য ফোনের সঙ্গেও। ফোনটির অ্যালগরিদম যদি বুঝতে পারে এরকম কোনো সেলফি তোলা হচ্ছে, তাহলে ওই ছবি গ্যালারিতে সেভ করতে দেবে না।

 

এই বিভাগের আরো খবর