Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭

ব্রেকিং:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প! চির নিদ্রায় শায়িত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অস্ত্র মামলায় সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড ২৪ বলে ৮২, ৯ বলে ৭ ছক্কা, নতুন রেকর্ড আইপিএলে এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : রনি ও রবিউল গ্রেফতার ৭৪-এ পা রাখলেন শেখ হাসিনা
সর্বশেষ:
সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ কাশ্মীর সীমান্তে পাক-ভারত উত্তেজনা, এক সেনা নিহত

আবিস্কার হচ্ছে নতুন ফোন, তোলা যাবে না ‘নগ্ন’ ছবি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ৪০১
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

ইউরোপ ও মার্কিনী মিলেনিয়ালদের প্রায় ৮৯ ভাগই ‘ন্যুড’ সেলফি তুলে থাকেন, এমনটাই বলছে এক গবেষণা। এ প্রবণতা ঠেকাতে জাপানি এক প্রতিষ্ঠান উদ্যোগ নিয়েছে। তাদের বানানো স্মার্টফোন কোনো নগ্ন সেলফি সেভ করতে দেবে না মোবাইলের মেমরিতে।

‘টোন’ নামের জাপানি প্রতিষ্ঠানটি জানিয়েছে, এ উদ্যোগ সফল করতে তারা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়েছে। অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ফোন ‘ই২০’তেই ব্যবহার করা হয়েছে ‘নগ্ন সেলফিরোধী’ কৃত্রিম বুদ্ধিমত্তা। খবর সিনেট।

জাপানের বর্তমান প্রজন্মের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে স্মার্টফোনটি। চাইলে ই২০-কে সংযুক্ত করে নেয়া যাবে অন্য ফোনের সঙ্গেও। ফোনটির অ্যালগরিদম যদি বুঝতে পারে এরকম কোনো সেলফি তোলা হচ্ছে, তাহলে ওই ছবি গ্যালারিতে সেভ করতে দেবে না।

 

এই বিভাগের আরো খবর