ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৮ ১৪২৬

ব্রেকিং:
মুন্সিগঞ্জে বাস-বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে তিন শিশুসহ নিহত ১০,ছয় সদ্যসের তদন্ত কমিটি গঠন
সর্বশেষ:
৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত বাংলাদেশ ১০৬ রানে অল আউট বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের জানুয়ারির মাঝামাঝি ঢাকার দুই সিটি নির্বাচন

আমি সারাক্ষন প্রেমের মধ্যেই থাকি- নূঝহাত সাওম

বিনোদন চিত্র

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

পঠিত: ৩৪৬
ছবি - নূঝহাত সাওম

ছবি - নূঝহাত সাওম

শৈশব কিংবা কৈশোরের স্বপ্নগুলোর সঙ্গে এখনকার বাস্তবতার ঠিক তেমন কোনো একটা মিল খুঁজে পান না জনপ্রিয় উপস্থাপিকা  নূঝহাত সাওম।  স্বপ্ন থাকলেও তাতে দাঁড়ি পড়েছে। সময়কে ‘ইউটিলাইজ’ করতে গিয়ে এসেছেন শোবিজে, ভিন্ন কিছু করার স্বপ্ন নিয়ে। অনেকটা সময় পাড়ি দিয়ে শক্ত অবস্থানও তৈরি করেছন। সম্প্রতি দৈনিক প্রতিদিনের চিত্রের সাথে মুখোমুখি হয়েছিলেন নূঝহাত সাওম । ক্যারিয়ার ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন তিনি। লিখেছেন লিটু হাসান


* কেমন আছেন

নূঝহাত সাওম:  ভালো আছি

* শুরুর পথ চলাটা শুনতে চাই --

নূঝহাত সাওম:  শৈশব কিংবা কৈশোরে আমার স্বপ্ন ছিল–আমি উপস্থাপিকা  হব, শোবিজ অঙ্গনে  উড়ে বেড়াব।মায়ের অনুপ্রেরণা ছিলো আমার বরাবর ছিলো সাহস । ভালো লাগতো এন টিভির শুভ সন্ধ্যা , ভাবতাম ইশ আমি ও যদি পারতাম । । বিশেষ করে উপস্থাপনার কথা যদি বলি, সেখানে তো উপস্থিত বুদ্ধির অনেক বিষয় লাগে। সো ওই জায়গাটাতে নিজেকে সুন্দর করে উপস্থাপন করা, সুন্দর করে কথা বলা, যে বিষয়ে আলোচনা হচ্ছে, ওই বিষয়ে পর্যাপ্ত জ্ঞান রাখা। সেটার জন্যই যে কারো শিক্ষাগত যোগ্যতাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে আমার মনে হয়। সুযোগটা চলে আসে আমার হাতের মুঠোয় মেরিল স্প্ল্যাশ অ্যান্ড পারসোনা ইন্সপায়ারিং ফ্রেশনেস-২০১০ সালে এই প্রতিযোগিতা দিয়েই আমার পথ চলা ।। তারপর একাত্তর টেলিভিশন , দেশ টিভি আর বর্তমানে এন টিভির শুভ সন্ধ্যতে কাজ করছি ।

* পড়াশোনা নিয়ে কেমন ব্যাস্ততা -
নূঝহাত সাওম:  আমার কাছে মনে হয় পড়ালেখাটা গুরুত্বপূর্ণ, যেই বিষয়েই পড়ুক না কেন। এখন যারা মিডিয়া কিংবা মিডিয়ার বাইরে কাজ করছেন, যারা একটি সাবজেক্টে পড়েও অন্য আরেকটি পেশায় কাজ করছেন, তারা তো প্যাশনের জায়গা থেকে কাজটি করেন। চর্চা করতে করতে নিজেকে একটি জায়গায় নিয়ে যান। ক্যারিয়ার রিলেটেড সাবজক্টেই যে পড়তে হবে, তা আমার কাছে মনে হয় না কিংবা যে সাবজেক্টে পড়াশোনা, সে বিষয়েই ক্যারিয়ার গড়তে হবে–এটাও গুরুত্বপূর্ণ না। তবে পড়াশোনাটা নিজের যোগ্যতা ও নিজেকে গড়ে তোলার জন্য খুবই দরকার। পড়শোনা শেষ , চারুকলা থেকে অর্নাস করে শান্তা মারিয়াম ইউনিভার্সিটি থেকে  ফ্যাশন ডিজাইনের উপর মাস্টার্স শেষ করেছি। আপাতত কাজের মধ্যেই আছি ।

* বর্তমানের কাজের চাপ -

নূঝহাত সাওম: কাজ করছি প্ল্যান ইন্টারন্যাশনাল এর একটা অ্যাডভোকেসি প্রজেক্ট এ আর পাশাপাশি স্বপ্ন শুভ সন্ধ্যা করছি।

* নিজেকে কি হিসাবে ভাবতে চান -

নূঝহাত সাওম: আমার লাইফে কোনো রিগ্রেট রাখতে চাই না। আমি আমার কাজের সাথে সৎ থাকতে চাই। আমি একজন ইন্ডিপেন্ডেন্ট মেয়ে হিসেবে থাকতে চাই। এ ছাড়া মেয়েদের একটা সময় সাংসারিক ব্যস্ততার কারণে এক ধরনের ব্রেক চলে আসে, ব্রেকের ওই সময়টায় যাতে আমার শক্ত একটা ভীত থাকে, কারও কাছে যেতে না হয় কোনো ধরনের সহযোগিতার জন্য। নিজেকে ভালো মনের মানুষ হিসাবে ভাবতে চাই । আর ভাবতে চাই এবং প্রতিষ্ঠিত করতে চাই ফ্যাশন ডিজাইনের হিসাবে।

* প্রেম অথবা বিয়ে

নূঝহাত সাওম: প্রেম সুন্দর , এটি বিরহ পর্যন্ত নিতে চাই না। আমি সারাক্ষন প্রেমের মধ্যেই থাকি।

* নাটক  সিনেমায় কী নিজেকে দেখতে ইচ্ছে করে?

নূঝহাত সাওম:  অনেক অফার পেয়েছি নাটক  ফিল্মের,  ভালো গল্পভিত্তিক ফিল্ম নির্মাণের জন্য যদি কেউ আমাকে অফার করেন এবং দেখি যে, সেটি আমার সঙ্গে ম্যাচ করবে, তাহলে হয়তো ফিল্ম করা হবে। না হলে করা হবে না। নিজের চরিত্রের সাথে মিশে গেলে আমি করবো ।

 

 

এই বিভাগের আরো খবর