Berger Paint

ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

ব্রেকিং:
লকডাউন শিথিলের পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। যা বিশ্বে আক্রান্তের সংখ্যায় সপ্তম। বিশ্বে করোনায় মৃত ৩ লাখ ৭০ হাজার ছাড়াল, আক্রান্ত ৬১ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদ মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
সর্বশেষ:
২৪ ঘণ্টায় আমেরিকা-ব্রাজিলে নতুন আরও ৫৯৮-৪৮০ জন করোনায় মারা গেছে চট্টগ্রামে আরও ১১৮ জনের করোনা শনাক্ত নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম সপরিবারে করোনায় আক্রান্ত কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৪২ বাংলাদেশি

আয়নার সামনে দাঁড়িয়ে চিরুনি নিয়ে গান গাইতাম- প্রীতি

লিটু হাসান

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৯  

পঠিত: ১৩৬৮
প্রীতি শেখ

প্রীতি শেখ

শুধু প্রীতি নামেই পরিচিত তরুণ প্রজন্মের সঙ্গীতশিল্পী প্রীতি শেখ। ছোট থাকতেই আয়নার সামনে দাঁড়িয়ে চিরুনি নিয়ে গান গাইতেন তিনি। বাবা মায়ের অনুপ্রেরণায় গান শেখা। তার সঙ্গে 'দৈনিক প্রতিদিন চিত্রের' আলাপচারিতা নিয়ে তৈরি করা হয়েছে এই সাক্ষাৎকার। সাক্ষাৎকার লিখেছেন লিটু হাসান...


শুভ সকাল। কেমন আছেন?

প্রীতি: এইতো ভালো। আপনার সাথে কথা বলে আরও ভালো লাগছে।

আপনি গানের মানুষ। গান দিয়েই পরিচয়। গান দিয়েই জনপ্রিয়তা। শুরুতেই বর্তমান ব্যস্ততা সম্পর্কে জানতে চাই। সম্প্রতি কি কাজ নিয়ে ব্যস্ত আছেন?

প্রীতি: আমার সামনে ২টি কাভার করা গান পাব্লিশড হতে যাচ্ছে। মৌলিক গান আসছে সামনে বাজারে, যার মধ্যে কিছু গানের কাজ শেষ। বাকিগুলোর কাজ চলছে। সবগুলোই নতুন বছরের প্রজেক্ট। গত ঈদেই "মানে না মন" শিরোনামে আমার একটি মৌলিক গান বাজারে এসেছিল যা দর্শকদের অসম্ভব সাড়া পেয়েছি ।

আপনি ইতিমধ্যে গানের মধ্য দিয়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। তারপরও নিজেকে আরও ভালোভাবে তৈরি করার প্রচেষ্টা সব সময়ই সব শিল্পীর থাকে। সে ক্ষেত্রে আপনার প্রস্তুতি বা চেষ্টা কেমন চলছে?

প্রীতি: আমার কাছে মনে হয় আমি যেমনই থাকি না কেনো গানের চর্চাটা কখনও বাদ দেওয়া উচিত নয়। আমি যেহেতু গানের পরিবার থেকে এসেছি, সেটা আমাকে একটি ভিত্তি তৈরি করে দিয়েছে। কিন্তু এরপর থেকেই আমার যুদ্ধটা শুরু হয়েছে।

বর্তমানে সঙ্গীত শিল্পীদের গানের প্রচার ও প্রসারের মাধ্যম হিসেবে ইউটিউব একটি বড় প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে। বিষয়টাকে আপনি কেমন দেখেন?

প্রীতি: আমরা আসলে যুগের সঙ্গে তাল মিলিয়ে মিউজিক ভিডিওটি করছি। তবে, আসল কথা হচ্ছে  গানটা ভালো হতে হবে। গানটি যদি ভালো না হয়, তবে যতই ভালো ভিডিও তৈরি করি না কেনো সেটা বেশি দিন টিকবে না। তাই গানের কথা, সুর এগুলোর উপর জোর দেওয়া উচিত।
সব কিছুর পরে আপনি একজন সঙ্গীত শিল্পী। নিয়মিত চর্চা কি করা হয়?  

প্রীতি: যখনই সময় পাই চর্চা করি। দিনে অন্তত একবার হলেও বসা হয়। পাশাপাশি আমি বাফা(বুলবুল ললিতকলা একাডেমী) তে নজরুল এর উপর অধ্যয়ন করছি।

গানের জগতে আসতে পরিবারের কতটুকু সাপোর্ট পেয়েছেন? কে আপনাকে বেশি উৎসাহ দিয়েছে। বাবা, নাকি মা?

প্রীতি: আর আমি ছোটবেলা থেকেই গান করি। গানের পরিবারে বড় হয়ে উঠা মূলত। আমার আব্বু, ভাইয়া গান করেন। বলতে পারেন বাবা, মা, ভাইয়ার সাপোর্টে আমার আজকের এই অবস্থান।

ভালো থাকবেন

প্রীতি: আপনিও ভালো থাকবেন