Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১০ ১৪২৭

ব্রেকিং:
আনুষ্ঠানিকভাবে সম্ভাব্য বাইডেন মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’, প্রভাব পড়তে পারে বাংলাদেশে
সর্বশেষ:
করোনায় মারা গেলেন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হলেন ট্রাম্প অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্ট্যান্স গ্রুপের কো-চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রীর যোগদান

আর্জেন্টিনাকে উড়িয়ে শীর্ষে উঠল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২০  

পঠিত: ২০৩
আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল, ছবি- সংগৃহীত।

আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল, ছবি- সংগৃহীত।

 

আর্জেন্টিনাকে উড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে ব্রাজিল। তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষে দুই পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান দখল করে নিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকলেও পূর্ণ পয়েন্ট অর্জন করেছে ব্রাজিল।

 

আর্জেন্টিনার ড্রয়ের পর ভেনেজুয়েলাকে ১-০ ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। গত রাতে সেরা দুই তারকা নেইমার, ফিলিপ কুতিনহো ও কাসেমিরো দের ছাড়াই সাও পাওলোর সিসেরো পম্পেউয়ে দাপুটের সঙ্গে ম্যাচ খেলেছে ব্রাজিল। 

 

যদিও একের পর এক আক্রমণ করে গেলেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না ব্রাজিল।  যে কারণে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ। ম্যাচের ২৯তম মিনিটে অনেক দূর থেকে করা ফিরমিনোর জোড়ালো শট প্রায় জালে ঢুকেই যাচ্ছিল।  ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভেনেজুয়েলা গোলরক্ষক ফারিনেস।

 

৩৯তম মিনিটে ব্রাজিল শিবিরে হানা দেন ভেনেজুয়েলা। গোলমুখ থেকে কর্নারের বিনিময়ে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার মার্কিনিয়োস। এর দুই মিনিট পর রিশার্লিসন জালে বল পাঠালেও ফাউলের বাঁশি বাজান রেফারি। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

 

দ্বিতীয়ার্ধে নেমে ৬৭ মিনিটে গিয়ে অবশেষে কাঙ্খিত গোল করে ব্রাজিল।  ডান দিক থেকে এভেরটনের বাড়ানো ক্রস ডিফেন্ডার ওসোরিও ঠেকাতে গিয়ে উল্টো তুলে দেন ফিরমিনোর পায়ে।  এবার সুযোগ হাতছাড়া করেননি লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

 

আরো পড়ুন

জাতিসংঘে মার্কিন দূত হতে পারেন হিলারি ক্লিনটন

 

এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এই জয়ে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বসেছে ব্রাজিল। সমান ম্যাচে ২ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।