Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

আর্মেনিয়ার ড্রোন ভূপাতিত করল আজারবাইজান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

পঠিত: ৯১৭
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

সাময়িক যুদ্ধবিরতির মধ্যেই নাগোরনো-কারাবাখ নিয়ে তুমুল যুদ্ধ চলছে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে। একে অপরের বিরুদ্ধে দুই দেশই যুদ্ধবিরতির লঙ্ঘনের অভিযোগ করছে। আর্মেনিয়ার আরেকটি চালকবিহীন বিমান (ড্রোন) ভূপাতিত করার দাবি করেছে আজারবাইজান। ফুজুলি অঞ্চলে আর্মেনিয়ার একটি ড্রোন ভূপাতিত করেছে আজারবাইজানের সেনাবাহিনী।

 

২৭ সেপ্টেম্বর থেকে বিরোধীয় নাগোরনো-কারাবাখ নিয়ে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে নতুন করে যুদ্ধ শুরু হয়। পরবর্তীতে রাশিয়ার মধ্যস্থতায় আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে আলোচনা হয়।

 

দুই দেশের যুদ্ধবিরতির এই আলোচনায় উভয় পক্ষ মানবিক কারণে সাময়িক যুদ্ধবিরতিতে রাজি হয়। গত অক্টোবরের ১১তারিখ থেকে যুদ্ধবিরতি কার্যকর হওয়ারও কথা ছিল। কিন্তু যুদ্ধবিরতির কয়েক মিনিটের মধ্যেই আর্মেনিয়া ও আজারবাইজান পরস্পরকে সাময়িক যুদ্ধবিরতি লঙ্ঘেনের জন্য অভিযুক্ত করে।



 

 

এই বিভাগের আরো খবর