Berger Paint

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬

Mirzapur Tea
সর্বশেষ:
প্রধানমন্ত্রী আজ ১৭২ শিক্ষার্থীকে স্বর্ণপদক দেবেন উত্তাল দিল্লি, নিহত ১১ চাকরিচ্যুত হলেন ঢাবির ৫ শিক্ষক আজ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মদিন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে, নাপোলির সঙ্গে বার্সার ড্র শেরপুরে চিরকুট লিখে চতুর্থ শ্রেণির স্কুলছাত্রীর আত্মহত্যা

আলীকদমে পরিবার কল্যাণ সেবা সপ্তাহ এ্যাডভোকেসী সভা ও প্রেস ব্রিফিং

মংছিংপ্রু, লামা (বান্দরবান)

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

পঠিত: ১৩৬

বান্দরবানে আলীকদম উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ‘‘পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’ ২০১৯ এর এ্যাডভোকেসী সভা ও প্রেস ব্রেফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর মিলনায়তনে এই সভা হয়।  
"পরিবার পরিকল্পনা সেবা গ্রহন করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি" এ শ্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম। এসময় বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগে মেডিকেল অফিসার ডাঃ বেলাল উদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ কামরুল হাসান, গ্রীন হিল সূর্যের হাসি ক্লিনিকে ম্যানেজার মংছিংপ্রæ ও কারিতাস লিন প্রকল্পের ফিল্ড সুপারভাইজার মো. এনামুল হক। এসময় পরিবার পরিকল্পনা বিভাগে অন্যান্য স্টাফ উপস্থিত ছিলেন।
বক্তব্যের ডাঃ বেলাল উদ্দিন আহমেদ বলেন, তৈন এফডাবিøউসি, উপজেলা পঃ পঃ কার্যাল ও বেসরকারী সংস্থা গ্রীন হিল সুর্যের হাসি ক্লিনিকে এলএআরসি-পিএম ক্যাম্প পরিচালনা করা হবে।  এছাড়া, আইইউডি সহ মা ও শিশু স্বাস্থ্য সেবা, স্কুল স্বাস্থ্য শিক্ষা, কিশোরী মা সমাবেশ ও পাঁচটি স্যাটেলাইটে ক্লিনিকে ছয়দিন ব্যাপী এই সেবা প্রদান ও প্রচার করা হবে।

প্রধান অতিথি মো. আবুল কালাম বলেন, জন্মহার হ্রাস, মাতৃ স্বাস্থ্য সেবার সুযোগ সৃষ্টি, গর্ভ- প্রসবকা ও
প্রসব পরবর্তী সময়ের মাতৃস্বাস্থ্য সেবা গ্রহনের হার বৃদ্ধি কাজে এই ধরণের পরিবার কল্যাণ সেবা ক্যাম্প উল্লেখযোগ্য। এসময় তিনি এই খাতে ব্যয় করার জন্য পাঁচ হাজার টাকা মূল্যে স্যানেটারী প্যাড অনুদান প্রদান করেন।

 

এই বিভাগের আরো খবর