ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

আসামে বন্যায় চার শিশুসহ আরো ১২ জনের মৃত্যু

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বন্যা পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। সর্বশেষ পাওয়া খবরে চার শিশুসহ আরো ১২জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এ নিয়ে রাজ্যটিতে বন্যা ও ভূমিধসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০০ জনে।

 

বন্যা পরিস্থিতিতে অসমে মৃত্যুমিছিল অব্যাহত। গত ২৪ ঘণ্টায় আবারও প্রাণহানির ঘটনা ঘটল উত্তর-পূর্বের এই রাজ্যে। চার শিশু-সহ আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে অসমে বন্যা পরিস্থিতি ও ধসের জেরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০০।

 

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় হোজাই জেলায় চার জনের মৃত্যু হয়েছে। কামরূপে মৃত্যু হয়েছে দু’জনের। বরপেটা, নলবাড়িতে তিন জনের মৃত্যুর কথা জানা গেছে। ৫৪ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ৩২টি জেলার চার হাজার ৯৪১টি প্লাবিত হয়েছে। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে।

 

জেলা প্রশাসনের পক্ষ থেকে মোট ৮৪৫টি আশ্রয় ক্ন্দ্রে খোলা হয়েছে। ১০২৫টি ত্রাণ বিতরণ কেন্দ্রেরও ব্যবস্থা করা হয়েছে। বন্যা পরিস্থিতিতে ৯৯ হাজার ২৬ হেক্টরেরও বেশি ফসলের ক্ষতি হয়েছে। কপিলি, ব্রহ্মপুত্র নদের পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

 

অসমের বন্যা পরিস্থিতি নিয়ে ইতোমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সাথে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই বিভাগের আরো খবর