Berger Paint

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬

ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কার্যালয়ে, কৃতি শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
Mirzapur Tea
সর্বশেষ:
তরুণ প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তুলতে নীতিমালা প্রণয়ন করছে সরকার উত্তাল দিল্লি, নিহত ১১ চাকরিচ্যুত হলেন ঢাবির ৫ শিক্ষক আজ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জন্মদিন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে, নাপোলির সঙ্গে বার্সার ড্র শেরপুরে চিরকুট লিখে চতুর্থ শ্রেণির স্কুলছাত্রীর আত্মহত্যা

ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রস্তাব প্রত্যাখ্যান

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

পঠিত: ২৮
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

অডিও টেপ ফাঁসের জেরে ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন প্রেসিডেন্ট ভ্লোদোমির জেলেনস্কি। এর আগে শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে পদত্যাগের ঘোষণা দেন প্রধানমন্ত্রী অলিস্কি হনচারুক।

গত মাসে দেশটির কেন্দ্রীয় ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের একটি অডিও টেপ সম্প্রতি অনলাইনে ফাঁস হয়েছে। সেখানে দেশের অর্থনৈতিক দুর্দশার জন্য প্রেসিডেন্ট জেলেনস্কিকে দায়ী করে প্রধানমন্ত্রী ওলেকসিকে বক্তব্য রাখতে শোনা গেছে। এই টেপ সামনে আসার পরই শুক্রবার পদত্যাগের ঘোষণা দেন গত আগস্টে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া ৩৫ বছর বয়সী আইনজীবী অলিস্কি হনচারুক।

তবে পার্লামেন্টের নিম্নকক্ষের এক বৈঠকের পর প্রধানমন্ত্রীর পদত্যাগের প্রস্তাব প্রত্যাখ্যান করার কথা জানান প্রেসিডেন্ট ভ্লোদোমির জেলেনস্কি। শুক্রবার রাতে প্রকাশিত এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমি আজকের দিনের গুরুত্বপূর্ণ কিছু ইস্যু এবং আমাদের সমাজের কিছু উদ্বেগ নিরসনে আপনাকে এবং আপনার সরকারকে আরো একটি সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এটা দেশে অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতা তৈরির সময় নয়। অডিও টেপ ফাঁসের উৎস খুঁজে বের করতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশনা দিয়ে তিনি বলেন, রেকর্ডিং কে করেছে সেই তথ্য দুই সপ্তাহের মধ্যে বা যত তাড়াতাড়ি সম্ভব আমাদের জানা উচিত।

 

এই বিভাগের আরো খবর