ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

ইউক্রেনের শিশুদের জন্য নোবেল পদক বিক্রি করলেন রুশ সাংবাদিক

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২১ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের জন্য ২০২১ সালের নোবেল পদক বিক্রি করে দিয়েছেন সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া রুশ পত্রিকা ‘নোভায়া গেজেতা’র সম্পাদক দিমিত্রি মুরাতভ। নিলামে পদকটির দাম ওঠেছে রেকর্ড ১০ কোটি ৩৫ লাখ ডলার।

 

বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়ে বলেছে, বিক্রির পুরো অর্থ ইউনিসেফের মাধ্যমে ইউক্রেনের বাস্তুচ্যুত শিশুদের জন্য খরচ করা হবে।

 

নিলাম সংস্থা হেরিটেজ অকশনস এক বার্তায় গণমাধ্যমকে জানিয়েছে, গতকাল সোমবার নিউইয়র্কে পদকটির নিলাম হয়। ঘটনাক্রমে দিনটি ছিল বিশ্ব শরণার্থী দিবস।

 

গত ২৪ ফেব্রুয়ারি প্রতিবেশী ইউক্রেনে রাশিয়া আগ্রাসন চালালে সেই যুদ্ধ নিয়ে মুরাতভের পত্রিকা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তাঁর সরকারের তীব্র সমালোচনা করে। এ বিষয়ে ক্রেমলিন সতর্ক করলে গত মার্চে পত্রিকাটি বন্ধ হয়ে যায়।

 

মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, মুরাতভের পদকটির নিলাম মূল্য এখন পর্যন্ত নোবেল পদক বিক্রির সব রেকর্ড ছাড়িয়েছে। এর আগে নিলামে নোবেল পদক বিক্রি হয়েছিল সর্বোচ্চ ৫০ লাখ ডলার।

 

হেরিটেজ অকশনস জানায়, নোভায়া গেজেতার কর্মীদের সহায়তায় মুরাতভ সংস্থাটিকে তাঁর পদকটি বিক্রির অনুমতি দিয়েছেন। তিনি আশা করেন, এ অর্থ ইউক্রেনের শরণার্থীদের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে।

 

নোভায়া গেজেতার সহ-প্রতিষ্ঠাতা মুরাতভ ২০২১ সালে যৌথভাবে নোবেল শান্তি পুরস্কার পান ফিলিপাইনের সাংবাদিক মারিয়া রেসার সঙ্গে।

 

এই বিভাগের আরো খবর