Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল এর দ্বিপাক্ষিক স্বাস্থ্যচুক্তি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

তকাল ১৭ সেপ্টেম্বর, ২০২২ শনিবার, ঢাকা ক্লাব লিমিটেড এবং রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল এর মধ্যে এক দ্বিপাক্ষিক স্বাস্থ্যচুক্তি অনুষ্ঠিত হয়। চুক্তির পাশাপাশি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের সাথে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর আওতায় নির্মানাধীন প্রজেক্ট ‘অবসর’ প্রকল্প নিয়ে ঢাকা ক্লাবের সদস্যবৃন্দের সাথে বিশদ আলোচনা ও মত বিনিময় হয়। অবসর প্রকল্পটি বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট যেখানে ষাটোর্ধ্ব পুরুষ ও মহিলাগণের স্বল্পকালীন বা দীর্ঘকালীন বিলাসবহুল আবাসনের পাশাপাশি সার্বিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের উদ্দেশ্যে একটি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থাকবে। উল্লেখ্য, সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ মাননীয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর একটি ড্রিম প্রজেক্ট।

 

স্বাস্থ্যচুক্তিতে যৌথভাবে স্বাক্ষর করেন - ঢাকা ক্লাবের সেক্রেটারী ও সিইও প্রণব কুমার নিয়োগী ও ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী।এই চুক্তির আওতায় ঢাকা ক্লাবের সম্মানিত সদস্যবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ এখন থেকে এই হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবা গ্রহণের পাশাপাশি এক্সিকিউটিভ হেল্থ চেক-আপ, কার্ডিয়াক হেল্থ চেক-আপসহ অগ্রাধিকার ভিত্তিতে জরুরী স্বাস্থ্য সেবা পাবেন।

 

দ্বিপাক্ষিক চুক্তিতে আরও স্বাক্ষর করেন ঢাকা ক্লাবের সিনিয়র ম্যানেজার (এাডমিন) মোঃ আশফাকুর রহমান ও ডেপুটি ফাইন্যান্স ম্যানেজার (ইন্টারনাল অডিট) কাজী মোঃ সিরাজুস সালেকিন এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের এ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার একেএম সাহেদ হোসেন ও কর্পোরেট ম্যানেজার রুহা আলম (রুহেল)।

 

ঢাকা ক্লাবের স্যামসন এইচ ভবনের লেভেল - ২ এ অনুষ্ঠিত এই আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন- প্রণব  কুমার নিয়োগী সেক্রেটারী ও সিইও, ঢাকা ক্লাব। হাসপাতাল পরিচিতি ও এর সেবা-পরিসেবা নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। সেইসাথে বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিকেল রিসোর্ট ‘অবসর’ নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ড এনালিস্ট সি. এফ. জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তী, সিআইপি এবং সমাপনী বক্তব্য রাখেন ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খন্দকার মশিউজ্জামান (রুমেল)।

 

স্বাস্থ্য চুক্তি ও মত বিনিময়ের পাশাপাশি উক্ত অনুষ্ঠানে সাডেন হার্ট এ্যাটাক বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ এম এ হাসনাত এবং সে সাথে কার্ডিও পালমোনারী রিসাসিটেশান অর্থাৎ সিপিআর এর গুরুত্ব বর্ণনার পাশাপাশি প্রদর্শন ও প্রশিক্ষণ দেয়া হয়। এছাড়াও উক্ত অনুষ্ঠানে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় যেখানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা কর্মচারীবৃন্দের ডায়াবেটিক ও রক্তচাপ পরিমাপসহ প্রাথমিক চিকিৎসা পরামর্শ প্রদান করা হয়। অনুষ্ঠানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীসহ হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নন্দিত উপস্থাপিকা শান্তা জাহান।

 

এই বিভাগের আরো খবর