Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

ইতালিতে নতুন করে আরও ৬৮৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

পঠিত: ১৩
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে নতুন করে আরও ৬৮৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৭ হাজার ৫০৩ জনে দাঁড়িয়েছে।

বুধবার রাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ইতালিতে করোনা পরিস্থিতি দিনের পর দিন ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২১০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৭৪ হাজার ৩৮৬।

ইতালি সরকার করোনা মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। ফলে জরুরি অবস্থা অব্যাহত রয়েছে। চলাফেরাও সীমিত করা হয়েছে। তবুও যেন মৃত্যু থামছে না, হুহু করে বেড়েই চলেছে। করোনার ভয়ানক আঘাতে দিনদিন দেশটি মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে।

যার ফলে দিনের পর দিন জনগণের মাঝে আতংক ও উৎকন্ঠা বেড়েই যাচ্ছে। ভয় ও আতংকের মধ্যে দিন যাপন করছেন ইতালিয়ান, বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীরা।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কভিড-১৯।

এতে ইতালির পর সবচেয়ে বেশি মানুষ মারা গেছে স্পেনে। ইউরোপের এ দেশটিতে মৃতের সংখ্যা ৩ হাজার ৪৩৪ জনে দাঁড়িয়েছে। এরপর তিনে রয়েছে চীন। চীনে এ পর্যন্ত ৩২৮৭ জন মারা গেছেন। এরপর রয়েছে ইরান।

বিশ্বজুড়ে কভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫২ হাজার মানুষ। মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৯৪ জনের। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১ লাখ ১৩ হাজার।

এই বিভাগের আরো খবর