ঢাকা, শনিবার   ২২ জানুয়ারি ২০২২,   মাঘ ৯ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৮ প্রাক্তন ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক মারা গেছেন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল ঢাকায় শাবিপ্রবির শিক্ষক প্রতিনিধি দল মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, পাঠদান চলবে অনলাইনে করোনার ইতিহাসে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড

ইতিহাস-ঐতিহ্যের নিদর্শন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জাদুঘরের যাত্রা শুরু

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।


নানান ইতিহাস-ঐতিহ্যের নিদর্শন ধারণ করে যাত্রারম্ভ হলো ব্রাহ্মণবাড়িয়ায় জাদুঘরের। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকালে জেলা শহরের দক্ষিণ মৌড়াইলে জেলা প্রশাসন প্রতিষ্ঠিত জাদুঘরের উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত-উদ্-দৌলা খাঁন।


জাদুঘর উদ্বোধনকালে জেলা প্রশাসক হায়াত-উদ্-দৌলা খাঁন বলেন, এই জাদুঘরটি প্রতিষ্ঠার ফলে জেলার মানুষ তাদের নানান ইতিহাস-ঐতিহ্য সম্বলিত নিদর্শনের সাথে পরিচিত হতে পারবেন। ক্রমান্বয়ে বিভিন্ন নির্দশন জাদুঘরটিতে সংরক্ষণ করা হবে।

 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, কবি জয়দুল হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমূখসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ জাদুঘরে সংরক্ষিত মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাংস্কৃতিক ঐতিহ্যের বিভিন্ন নিদর্শন ঘুরে ঘুরে দেখেন।

এই বিভাগের আরো খবর