ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রোহিঙ্গা গণহত্যার বিচার হবে আর্জেন্টিনায় ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা আজ থেকে শুরু ইরাকে আইএসের ভয়াবহ হামলা, নিহত ৫ চুল কেটে দেওয়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক স্বপদে বহাল সাবেক কর্মকর্তাদের আফগানিস্তানে ফিরতে বাধা নেই: তালেবান

ইথিওপিয়ার সীমান্তে সংঘর্ষ, নিহত ১০০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ইথিওপিয়ার সীমান্তবর্তী অঞ্চলে রক্তক্ষয়ী গত ৫ দিন ধরে চলা এক সংঘর্ষে কমপক্ষে ১০০ জন নিহত হয়েছেন। দেশটির সোমালি ও আফতার সীমান্তবর্তী অঞ্চলে মঙ্গলবার এ ঘটনা ঘটে। স্থানীয় কর্তৃপক্ষোর বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স।

 

আফতার অঞ্চলের ডেপুটি পুলিশ কমিশনার আহমেদ হুমেদ বলেন, গত শুক্রবারে শুরু হওয়া সংঘর্ষে এ পর্যন্ত ১০০ জনের বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে। সোমালির আঞ্চলিক বাহিনীগুলো এ সহিংসতার জন্য দায়ী।

 

এদিকে সোমালি অঞ্চলের এক মুখপাত্র আলি বেদেল জানান, শুক্রবারে ২৫ জন নিহত হওয়ার পর একই বাহিনীর আক্রমণে মঙ্গলবার অসংখ্য বেসামরিক মানুষ প্রাণ হারান।

 

বলা হচ্ছে, দেশটির প্রধানমন্ত্রী আবী আহমেদের সরকার যখন টাইগ্রয় অঞ্চলে নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছেন তখনি সহিংসতা তীব্র আকার ধারণ করছে।

 

আরো পড়ুন: শিশুদের ওপর অ্যাস্ট্রাজেনেকার টিকার ট্রায়াল স্থগিত

 

দেশটিতে আগামী জুনে জাতীয় নির্বাচনের আগে ঘটা সর্বশেষ এ সহিংসতা দেখা গেল। ইথিওপিয়ার ভঙ্গুর ঐক্য, পুনরুত্থিত আঞ্চলিক এবং জাতিগত ভিত্তিক দলগুলির সামনে আসন্ন নির্বাচনকে লিটমাস টেস্ট হিসেবে গন্য করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর