Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭

ব্রেকিং:
‌বরিশালে ম্যা‌জিস্ট্রেট ও পু‌লিশের ওপর জেলেদের হামলা বিএনপির সাবেক এমপি ভাষাসৈনিক নুরুল ইসলাম আর নেই আটক সেনাকে চীনের কাছে হস্তান্তর করলো ভারত মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের যেভাবে হবে মূল্যায়ন তেজগাঁওয়ে এপেক্সের টায়ার কারখানায় ভয়াবহ আগুন
সর্বশেষ:
আইপিএলের সাফল্যে অবাক হয়নি সৌরভ মাধ্যমিক পর্যায়ে বার্ষিক পরীক্ষা হবে না- শিক্ষামন্ত্রী মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার কৃষি মন্ত্রণালয়কে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ ইতালি প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিয়ে শঙ্কা কাটেনি

ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

পঠিত: ৬৩৩
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ইন্টারনেট ও কেবল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব) সে সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। ‘আইএসপিএবি’ এবং ‘কোয়াব’ এক মিটিংয়ের মাধ্যমে গতকাল এ ঘোষণা দিয়েছে।

 

আজ রবিবার ‘আইএসপিএবি’ এবং ‘কোয়াবে’র সঙ্গে এইসব বিষয় নিয়ে আলোচনায় বসবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র তাপস। আর এই আলোচনার মাধ্যমেই ‘ঝুলন্ত তার অপসারণ’ বিষয়টি স্থায়ীভাবে সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

 

ঝুলন্ত ক্যাবল (তার) অপসারণের প্রতিবাদে রবিবার থেকে প্রতিদিন ৩ ঘণ্টা ইন্টারনেট ও কেব্ল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব)।

 

তাদের দাবিগুলো হলো- আইএসপিএপি, কোয়াব, এনটিটিএন, বিটিআরসি এবং সিটি করপোরেশন সমন্বয়ে লাস্ট মেইল ক্যাবল স্থাপন করা হয়েছে কি না- তা খতিয়ে দেখতে একটি কমিটি তৈরী করে তদন্তের ব্যবস্থা করা, মন্ত্রণালয়ের মাধ্যমে ‘ইন্টারনেট’ ও ‘ক্যাবল টিভি’র সেবার মূল্য নির্ধারণ করা, গ্রাহক পর্যায়ে ‘ইন্টারনেট’ ও ‘ক্যাবল টিভি’ সেবা স্বল্পমূল্যে দেয়ার লক্ষ্যে এনটিটিএনের মূল্য সরকারীভাবে নির্ধারণ করা এবং গ্রাহক পর্যায়ে নিরবচ্ছিন্ন সেবা প্রদানে নিশ্চয়তার পক্ষে এনটিটিএনগুলো সার্বিক সক্ষমতা আছে কি-না তা যাচাই করা।

এই বিভাগের আরো খবর