ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮

ব্রেকিং:
বিধিনিষেধের পঞ্চম দিনে সড়কে গাড়ির চাপ করোনা: দুপুরের আগেই এল দেড় শতাধিক মৃত্যুর খবর
সর্বশেষ:
ইরানে পানির দাবিতে বিক্ষোভ, নিহত ৩ বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে

ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

ইন্টারনেট ও কেবল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব) সে সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। ‘আইএসপিএবি’ এবং ‘কোয়াব’ এক মিটিংয়ের মাধ্যমে গতকাল এ ঘোষণা দিয়েছে।

 

আজ রবিবার ‘আইএসপিএবি’ এবং ‘কোয়াবে’র সঙ্গে এইসব বিষয় নিয়ে আলোচনায় বসবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র তাপস। আর এই আলোচনার মাধ্যমেই ‘ঝুলন্ত তার অপসারণ’ বিষয়টি স্থায়ীভাবে সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

 

ঝুলন্ত ক্যাবল (তার) অপসারণের প্রতিবাদে রবিবার থেকে প্রতিদিন ৩ ঘণ্টা ইন্টারনেট ও কেব্ল টিভি (ডিশ) সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ও কেবল অপারেটরস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (কোয়াব)।

 

তাদের দাবিগুলো হলো- আইএসপিএপি, কোয়াব, এনটিটিএন, বিটিআরসি এবং সিটি করপোরেশন সমন্বয়ে লাস্ট মেইল ক্যাবল স্থাপন করা হয়েছে কি না- তা খতিয়ে দেখতে একটি কমিটি তৈরী করে তদন্তের ব্যবস্থা করা, মন্ত্রণালয়ের মাধ্যমে ‘ইন্টারনেট’ ও ‘ক্যাবল টিভি’র সেবার মূল্য নির্ধারণ করা, গ্রাহক পর্যায়ে ‘ইন্টারনেট’ ও ‘ক্যাবল টিভি’ সেবা স্বল্পমূল্যে দেয়ার লক্ষ্যে এনটিটিএনের মূল্য সরকারীভাবে নির্ধারণ করা এবং গ্রাহক পর্যায়ে নিরবচ্ছিন্ন সেবা প্রদানে নিশ্চয়তার পক্ষে এনটিটিএনগুলো সার্বিক সক্ষমতা আছে কি-না তা যাচাই করা।

এই বিভাগের আরো খবর