Berger Paint

ঢাকা, শনিবার   ০৩ জুন ২০২৩,   জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাড়ির উঠানে পুঁতে রাখা কানাডা প্রবাসী নারীর মরদেহ উদ্ধার পে-স্কেল না হলেও সরকারি কর্মচারীদের বেতন বাড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন বিএনপি নেতা খায়রুল কবিরের বাড়িতে আগুন নাইজেরিয়ার কাছে হেরে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার বিদ্যুতের ঘাটতি ৩০০০ মেগাওয়াট, সারা দেশে লোডশেডিং

ইবিতে ১৬ দাবিতে সাদ্দাম হলের শিক্ষার্থীদের স্মারকলিপি

নজরুল ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া

প্রকাশিত: ২২ মে ২০২৩  

 

সলামী বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হোসেন হলের  আবাসিক শিক্ষকদের হলে অবস্থান সহ হলের উন্নয়নমূলক কাজ এবং পড়াশোনার পরিবেশ নিশ্চিতকরণে প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বরাবর ১৬ দফা দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট হলের আবাসিক শিক্ষার্থীবৃন্দ।

 

সোমবার ( ২২মে ) দুপুর দুইটার দিকে সংশ্লিষ্ট হলের প্রভোস্টের কার্যালয়ে শিক্ষার্থীদের সাক্ষরিত স্মারকলিপি প্রদানের মাধ্যমে এসব দাবি জানায় শিক্ষার্থীরা।

 

স্মারকলিপিতে উত্থাপিত দাবিগুলো হলো- ১. সংশ্লিষ্ট হলের লাইব্রেরীতে প্রয়োজনীয় বই সংযোজন এবং স্থান সংকুলানের ব্যবস্থা করতে হবে একই সাথে লাইব্রেরীতে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করতে হবে। ২. অনতিবিলম্বে হলের ইন্টারনেট সমস্যার সমাধান এবং দ্রুত গতির ইন্টারনেট সেবা নিশ্চিত করতে হবে। ৩. পরিচ্ছন্নতা জোরদার করন এবং মানসম্মত ওয়াশরুম নিশ্চিত করতে হবে। ৪. হলের সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক আলাদা রুম, সরঞ্জামাদি এবং সার্বিক সহযোগিতা নিশ্চিত করতে হবে। ৫. পানির সমস্যা সমাধান এবং প্রতিটি ফ্লোরে সুপেয় পানির ব্যবস্থা করতে হবে। ৬. মাদক এবং র‍্যাগিং নিধনে ক্যাম্পেইন চালু করতে হবে। ৭. হলের পাশের ড্রেনেজ সমস্যার সমাধান করতে হবে। ৮.সৌন্দর্য বর্ধন এবং লাইটিং সমস্যার সমাধান করে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে হবে। ১৯. মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। ১০ আবাসিক শিক্ষকদের হলে অবস্থান নিশ্চিত করতে হবে। ১১ আবাসিক শিক্ষক ও কর্মকর্তা- কর্মচারীদের জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। ১২. হলের কর্মকর্তা-কর্মচারী সংকট নিরসন করতে হবে।১৩. আবাসিক ফি এবং ভর্তির সময় হল ফি প্রদানের ক্ষেত্রে সমন্বয় করতে হবে। ১৪. হলের জাতীয় স্থাপনা নির্মানের ব্যবস্থা করতে হবে। ১৫. টিভি রুমের সমস্যা সমাধান করতে হবে। ১৬. খাবারের মান বৃদ্ধি ও মূল্য নিয়ন্ত্রনের সাথে মূল্যতালিকা নিশ্চিত করতে হবে।


এ বিষয়ে প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, ছাত্রদের দাবিগুলো যৌক্তিক। হল সংশ্লিষ্ট সমস্যার সমাধানে কর্মকর্তাদের সাথে এখনই কথা বলব। আমরা সংশ্লিষ্ট দাবিসমূহ বাস্তবায়নের চেষ্টা করবো।


 

এই বিভাগের আরো খবর