Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

ইরানের পরিস্থিতি খুবই জটিল, নিহত ৩০০: জাতিসংঘ

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনার ভলকার তুর্ক বলেছেন, ইরানের পরিস্থিতি খুবই ‘জটিল’। বিক্ষোভকারীদের ওপর কর্তৃপক্ষের কঠোর দমনাভিযানের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, এর ফলে গত দুই মাসের বিক্ষোভে ৩০০’র বেশি মানুষ নিহত হয়েছে।

 

জেনেভায় মঙ্গলবার (২২নভেম্বর) এক ব্রিফিংয়ে ভলকার তুর্ক আরও বলেন, ইরানে বিক্ষোভে মৃতের সংখ্যা বাড়ছে। গত সপ্তাহে দুই শিশু মারা গেছে। নিরাপত্তা বাহিনীর কঠোরভাবে বিক্ষোভ দমনসহ দেশটিতে সংকটময় পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

 

গত ১৬ সেপ্টেম্বর পুলিশের হেফাজতে মাসা আমিনির মৃত্যু হয়। ‘অনুপযুক্ত পোশাক’ পরার অভিযোগে তাকে গ্রেপ্তার করেছিলো নীতি পুলিশ। এরপর থেকে দেশটিতে ব্যাপক বিক্ষোভের সৃষ্টি হয়। ইরানের পক্ষ থেকে দেশটিতে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য বিদেশি শত্রু ও তাদের প্রতিনিধিদের দায়ী করা হয়। ইরানের বিশ্বকাপ দল গত সোমবার (২১নভেম্বর) তাদের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে প্রতিবাদের সমর্থন জানিয়ে জাতীয় সংগীত গাইতে অস্বীকৃতি জানায়।

 

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের কার্যালয় (ওএইচসিএইচআর) বলেছে, ইরানের বিক্ষোভে ৩০০জন নিহত হয়েছে। এর মধ্যে অন্তত ৪০টি শিশু রয়েছে।

 

ওএইচসিএইচআরের মুখপাত্র জেরেমি লরেন্স ইরানের কুর্দি এলাকার শহরগুলোর পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানান। গত সপ্তাহে সেখানে ৪০ জনের বেশি নিহত হয়েছে।

এই বিভাগের আরো খবর