Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭

ব্রেকিং:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প! চির নিদ্রায় শায়িত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অস্ত্র মামলায় সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড ২৪ বলে ৮২, ৯ বলে ৭ ছক্কা, নতুন রেকর্ড আইপিএলে এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : রনি ও রবিউল গ্রেফতার ৭৪-এ পা রাখলেন শেখ হাসিনা
সর্বশেষ:
সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ কাশ্মীর সীমান্তে পাক-ভারত উত্তেজনা, এক সেনা নিহত

এখন থেকে জনসংখ্যা জানা যাবে অ্যাপসের মাধ্যমে

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

পঠিত: ২৩২৫
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বাংলাদেশের জনসংখ্যা সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে শিগগিরই অ্যাপস চালু করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী বলেন, এই অ্যাপসে ক্লিক করলেই জানা যাবে দেশের জনসংখ্যা কতো।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘জনশুমারি ও গৃহগণনা’ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, জনশুমারি ও গৃহগণনায় ভুলের পুনরাবৃত্তি রোধে ব্যবস্থা নেয়া হয়েছে। এ কাজে সম্পৃক্তদের চারগুণ বেশি সম্মানি ভাতা দেয়া হবে। এ কাজে পরিসংখ্যান ব্যুরোর দক্ষতাও বেড়েছে।

রোহিঙ্গারা শুমারির আওতায় আসবেন না উল্লেখ করে মন্ত্রী জানান, তারা মার খেয়ে পানিতে ভেসে এদেশে এসেছে, প্রধানমন্ত্রী বলেছেন তাদের প্রতি মানবিক হতে হবে।

এই বিভাগের আরো খবর