Berger Paint

ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭

ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৩৫২ বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার করোনায় আক্রান্ত অমিতাভ বচ্চন, হাসপাতালে ভর্তি সব রেকর্ড ভেঙ্গে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত মধ্যপ্রাচ্য থেকে ফিরছেন ১৫ লাখ প্রবাসী!
সর্বশেষ:
ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ২৮৬৩৭ বিমানে আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের ‘করোনামুক্ত’ সনদ লাগবে করোনায় সশস্ত্র বাহিনী পরিবারের ৭৮ জনের মৃত্যু ১৬ জুলাই থেকে স্বাভাবিক কর্মকাণ্ডে ফিরছে বিএনপি রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ ১০ হাজার কোটি টাকা মূলধন ঘাটতির মুখে সোনালী ব্যাংক বাগেরহাটে ১০ ঘণ্টার ব্যবধানে করোনায় বাবা-ছেলের মৃত্যু

এখন থেকে জনসংখ্যা জানা যাবে অ্যাপসের মাধ্যমে

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

পঠিত: ২২৪২
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বাংলাদেশের জনসংখ্যা সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে শিগগিরই অ্যাপস চালু করা হবে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী বলেন, এই অ্যাপসে ক্লিক করলেই জানা যাবে দেশের জনসংখ্যা কতো।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউসে ‘জনশুমারি ও গৃহগণনা’ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন মন্ত্রী।

পরিকল্পনা মন্ত্রী আরও বলেন, জনশুমারি ও গৃহগণনায় ভুলের পুনরাবৃত্তি রোধে ব্যবস্থা নেয়া হয়েছে। এ কাজে সম্পৃক্তদের চারগুণ বেশি সম্মানি ভাতা দেয়া হবে। এ কাজে পরিসংখ্যান ব্যুরোর দক্ষতাও বেড়েছে।

রোহিঙ্গারা শুমারির আওতায় আসবেন না উল্লেখ করে মন্ত্রী জানান, তারা মার খেয়ে পানিতে ভেসে এদেশে এসেছে, প্রধানমন্ত্রী বলেছেন তাদের প্রতি মানবিক হতে হবে।

এই বিভাগের আরো খবর