Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

এমসি কলেজে গণধর্ষণ: ৪ জনের ছাত্রত্ব বাতিল

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

পঠিত: ১৭১
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

সিলেট কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমানসহ চারজনের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২১০তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.হারুন-অর-রশিদ সভাপতিত্বে এধরণের গণধর্ষণের মতো ‘ন্যাক্কারজনক’ ও মর্মান্তিক ঘটনায় জন্য গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন সিন্ডিকেট সদস্যরা। এমন ‘ন্যাক্কারজনক’ পরিস্থিতি আর যেন পূনরাবৃত্তি না হয় সেটির প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দেশের প্রতিটি কলেজ কর্তৃপক্ষের প্রতি এই সভা থেকে আহ্বান জানানো হয়।

 

যে চার ধর্ষক শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে - (১) বিএসএস ডিগ্রি পাস কোর্সের ছাত্র সাইফুর রহমান, (২) বিএসএস ডিগ্রি পাস কোর্সের শিক্ষার্থী রবিউল ইসলাম, (৩) ইংরেজি মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী শাহ মাহবুবুর রহমান ওরফে রনি,  (৪) ইংরেজি বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান।

 


গত সেপ্টেম্বরের ২৫ তারিখ সন্ধ্যায় স্বামীর সঙ্গে বেড়াতে এসে এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার হয়েছিলেন এক তরুণী। এ গণধর্ষণের ঘটনায় ঐ ধর্ষিতা তরুণীর স্বামী মোট নয়জনের বিরুদ্ধে মামলা করেন। ওই চার শিক্ষার্থী ধর্ষণকাণ্ডে জড়িত ছিল এটি তদন্তে প্রমাণ হওয়ার পর তাদের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিলের সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

 

চার অভিযুক্ত শিক্ষার্থীরা ধর্ষণের সাথে জড়িত তদন্তে প্রমাণ হওয়ায় তাদের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিলের সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট।

এই বিভাগের আরো খবর