ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

করোনায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ৩১২

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

উরোপে মহামারি কোভিড-১৯ প্রকোপ বৃদ্ধি পেলেও বাংলাদেশে ক্রমশ কমে আসছে। বেশ কয়েক দিন ধরেই দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু এক সংখ্যায় নেমে এসেছে। আক্রান্তের হারও এসেছে কমে। বুধবার (২৪ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞাপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৬১ জনে।

 

একই সময়ে নতুন করে আরও ৩১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৯৪৮ জন।

 

এ ছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ২১ হাজার ২ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৩৮ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ১৯৩ জন।

 

এর আগে মঙ্গলবার (২৩ নভেম্বর) আগের ২৪ ঘণ্টায় করোনায় তিনজন মারা যায়। অন্যদিকে করোনা শনাক্ত হয় (২৮৪) জনের দেহে।

 

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২৪ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৭ হাজার ৪২০ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ২১৬ জন।

এই বিভাগের আরো খবর