Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

করোনায় দেশে আরো ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১,৮১২

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১১৬
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৪ হাজার ৭৫৯ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ৮১২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৩৯ হাজার ৩৩২ করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫১২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ১৫৫ জন।

 

আজ বিকালে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

 

ডা. নাসিমা প্রতিবারের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গণহারে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

 

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস উৎপত্তি এবং শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন গত ৮ মার্চ ২০২০ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

গত ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তথ্য দিয়েছে, বর্তমানে দেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন যাকে আরেকভাবে বলা যায় সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ।

 

 

এই বিভাগের আরো খবর