Berger Paint

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭

ব্রেকিং:
অবৈধদের নাগরিকত্ব দিতে আট বছর মেয়াদি প্রক্রিয়া আনছেন বাইডেন
সর্বশেষ:
ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণে বিচারক প্রত্যাহার আজ জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী

করোনা ভাইরাসে দেশে আরো ২০ জনের মৃত্যু, শনাক্ত ১,৪৪১

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৪৬০ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ৪৪১ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৪ হাজার ৫৯২ করোনা রোগী। এর মধ্যে নতুন করে ১ হাজার ৬৮৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৩১৬ জন।

 

আজ বিকালে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

 

ডা. নাসিমা প্রতিবারের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গণহারে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

 

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস উৎপত্তি এবং শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন গত ৮ মার্চ ২০২০ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

গত ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তথ্য দিয়েছে, বর্তমানে দেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন যাকে আরেকভাবে বলা যায় সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ।

 

 

 

এই বিভাগের আরো খবর