Berger Paint

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭

ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল যুক্তরাষ্ট্র, সুনামির সতর্কতা বাহরাইনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী বাংলাদেশি নিহত আর্জেন্টিনায় শনাক্ত করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়ালো ফ্রান্সে শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা: ৪ স্কুল শিক্ষার্থী আটক রাখাইনে সু চির দলের ৩ প্রার্থীকে অপহরণ চীন আটকাতে নৌ-মহড়ায় ভারতের সাথে সংযুক্ত হবে অস্ট্রেলিয়া
সর্বশেষ:
প্রাথমিকে সাড়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদন শুরু ২৫ অক্টোবর আজারবাইজানের সঙ্গে যুদ্ধে ৭২৯ আর্মেনীয় যোদ্ধা নিহত ঢাকার পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ স্কুলের বার্ষিক পরীক্ষার সিদ্ধান্ত হতে পারে বুধবার টিকটকের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পাকিস্তান

করোনা ভাইরাসে দেশে আরো ২২ জনের মৃত্যু, শনাক্ত ১,৫৩৭

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

পঠিত: ৪৫৮
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৫৭৭ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ৫৩৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৮১ হাজার ২৭৫ করোনা রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ১ হাজার ৪৮২ জন রোগী এবং মোট সুস্থ ২ লাখ ৯৫ হাজার ৮৭৩ জন।

 

আজ বিকালে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

 

ডা. নাসিমা প্রতিবারের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গণহারে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

 

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস উৎপত্তি এবং শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন গত ৮ মার্চ ২০২০ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

গত ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তথ্য দিয়েছে, বর্তমানে দেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন যাকে আরেকভাবে বলা যায় সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ।

এই বিভাগের আরো খবর