Berger Paint

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭

ব্রেকিং:
কারাগারে স্ত্রীর সঙ্গে আসামির একান্তে সময় কাটানোর ঘটনায় ডেপুটি জেল সুপারসহ ৩ জনকে প্রত্যাহার
সর্বশেষ:
জাতিসংঘে পাকিস্তানকে কড়া বার্তা ভারতের ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল ব্রাহ্মণবাড়িয়ায় চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে হত্যা

করোনা ভাইরাসে দেশে আরো ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১,১৯৩

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৫২৪ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ১৯৩ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৮ হাজার ২২৬ করোনা রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় ১ হাজার ৫২৫ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯২ হাজার ৮৬০ জন।

 

আজ বিকালে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

 

ডা. নাসিমা প্রতিবারের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গণহারে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

 

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস উৎপত্তি এবং শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন গত ৮ মার্চ ২০২০ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

গত ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তথ্য দিয়েছে, বর্তমানে দেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন যাকে আরেকভাবে বলা যায় সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ।

 

 

এই বিভাগের আরো খবর