ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮

ব্রেকিং:
সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
অবশেষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র তদন্ত করছে ‘দুদক’ ২য় ডোজের টিকা প্রয়োগ শুরু, পাবে ৮০ লাখ মানুষ মোহনবাগানের দায়িত্ব ছাড়লেন সৌরভ গাঙ্গুলি চাকরি হারালেন বার্সা কোচ কোম্যান রায়পুরায় দু’গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ অ্যাপস ছাড়া চুক্তিভিত্তিক রাইড শেয়ারে কঠোর ব্যবস্থা: বিআরটিএ সাবার জ্ঞাতার্থে বিশেষ অবগতি: শরীফুল ইসলাম, প্রতিদিনের চিত্র পত্রিকার`প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ আর কাজ করছেন না। অতএব, তার সাথে পত্রিকা সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ না করার জন্য অনুরোধ করা হল।

করোনা ভাইরাসে দেশে আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১,৫২০

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। আজকে পর্যন্ত এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৪৪০ জন কোভিড-১৯ এর রোগী মারা গেলেন। আক্রান্ত হয়েছেন আরো ১ হাজার ৫২০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৭৩ হাজার ১৫১ করোনা রোগী। এর মধ্যে নতুন করে ২ হাজার ১৯৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৬৩১ জন।

 

আজ বিকালে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে।

 

ডা. নাসিমা প্রতিবারের মতো করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে গণহারে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, বিশ্বস্বাস্থ্য সংস্থা এবং সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান করেন।

 

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস উৎপত্তি এবং শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন গত ৮ মার্চ ২০২০ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

 

গত ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) তথ্য দিয়েছে, বর্তমানে দেশে সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন যাকে আরেকভাবে বলা যায় সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ।

 

 

এই বিভাগের আরো খবর