Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

ব্রেকিং:
সিনহা হত্যা: টেকনাফে ১৬ আগস্ট গণশুনানি বন্যা পরিস্থিতি ফের অবনতির শঙ্কা বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৮ হাজারেরও বেশি রাজধানীতে করোনায় আক্রান্তের ৮০ শতাংশই উপসর্গহীন
সর্বশেষ:
র‌্যাবের প্রাথমিক অনুসন্ধান: সিনহা হত্যাকাণ্ড পরিকল্পিত করোনায় আক্রান্ত সাও পাওলোর গভর্নর সিটিজেন/গ্রিন কার্ড ধারীদের ঠেকাতে আদেশ জারির কথা ভাবছেন প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রতিভাবান ক্রিকেটার `করণ তিওয়ারী`র আত্মহত্যা

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

পঠিত: ১৩৩
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

গত বছরের ৩১ ডিসেম্বর হুবেই প্রদেশের উহান শহরে প্রথম এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর চীনের গণ্ডি পেরিয়ে তা বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়েছে বলে মনে করা হচ্ছে।

চীনের করোনা ভাইরাস (কোভিড-১৯) অ্যান্টার্কটিকা বাদে ছড়িয়ে পড়েছে সব মহাদেশে। এখন পর্যন্ত বিশ্বের ৫৬টি দেশে ধরা পড়েছে এ ভাইরাস। ভয়াবহ আকার ধারণ করা এই  বিশ্বব্যাপী মৃতের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে।

রোববার (১ মার্চ) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৫৩ জনে, যাদের মধ্যে ২৯১২ জনই মারা গেছেন চীনে। আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৭২ জন।

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ২৬ জন।  চীনের বাইরে করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এ পর্যন্ত ৪ হাজার ২১২ জনের শরীরে কোভিন-১৯ শনাক্ত হয়েছে। মারা গেছেন ২২ জন।

এছাড়া ইতালিতে ১৭০১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪১ জন। হংকংয়ে আক্রান্ত ১০০, মৃত্যু দুইজনের; জাপানে আক্রান্ত ২৫৬, মৃত্যু ছয়জনের; সিঙ্গাপুরে ১০৬ জন করোনায় আক্রান্ত এবং যুক্তরাষ্ট্রে ৮১ জনের শরীরে এ ভাইরাস পাওয়া গেছে।

সোমবার (২ মার্চ) এ খবর দিয়েছে করোনা নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটার।

ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণ করা সম্ভব না হলে অন্যান্য দেশেও চীনের মতোই মৃত্যুহার দেখতে হবে বলে মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করেছেন। উচ্চ থেকে সর্বোচ্চ সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

এই বিভাগের আরো খবর