ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন কারণে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `জাওয়াদ` শুরু হচ্ছে বঙ্গভ্যাক্সের প্রথম ট্রায়াল বাংলাদেশকে বিনামূল্যে করোনার আরও টিকা দেবে যুক্তরাষ্ট্র রোনালদোর রেকর্ডের ম্যাচে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড

কারিগরি নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ২

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ। তাদের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়েরের পর আদালতে প্রেরণ করা হয়েছে।

 

গ্রেফতারকৃতরা তারা হলেন, মো. আবির হাসান তাহা ও মো. হারুন অর রশিদ।তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সুমা বলেন, গত শুক্রবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত কারিগরি শিক্ষা অধিদপ্তরের ‘অফিস সহায়ক’ পদের নির্বাচনী পরীক্ষার একটি কেন্দ্র ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট। পরীক্ষা চলাকালে ১০৭/এ কক্ষে একজন ভুয়া পরীক্ষার্থী পাওয়া যায়। প্রবেশপত্রে তার নাম ছিল মিলন কুমার দাস এবং রোল নম্বর ২৩০২৬৬০০ লেখা ছিল। পরীক্ষকের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করেন।

 

‘জিজ্ঞাসাবাদে জানা গেছে, তার প্রকৃত নাম আবির হাসান তাহা। এসময় তার কাছ থেকে একটি ভিআইপি লেখা ইলেকট্রনিক ডিভাইস, ডিভাইসে সংযুক্ত একটি সিম কার্ড (যার নম্বর-০১৭৯৫-৪৫৩০৬৭), একটি হেডফোন, একটি উত্তরপত্র, একটি প্রবেশপত্র ও একটি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র জব্দ করা হয়।

 

তিনি আরও বলেন, একই দিন বিকেল ৩টা থেকে পৌনে ৫টা পর্যন্ত কারিগরি শিক্ষা অধিদপ্তরের স্টোর কিপার কেয়ারটেকার, হিসাবরক্ষক, অফিস সহকারী, উচ্চমান সহকারীসহ বিভিন্ন পদে নির্বাচনী পরীক্ষার কেন্দ্র ছিল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট। কেন্দ্রে প্রবেশের সময় একটি ইলেকট্রনিক ডিভাইস, ডিভাইসে সংযুক্ত একটি সিম কার্ড (যার নম্বর-০১৭১৭-৯০৯২০৮), একটি হেডফোনসহ মো. হারুন অর রশিদকে (৩১) গ্রেফতার করা হয়।

এই বিভাগের আরো খবর