Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৯ ১৪২৭

ব্রেকিং:
সিনহা হত্যা: টেকনাফে ১৬ আগস্ট গণশুনানি বন্যা পরিস্থিতি ফের অবনতির শঙ্কা বিশ্বে করোনায় মৃত্যু ৭ লাখ ৪৮ হাজারেরও বেশি রাজধানীতে করোনায় আক্রান্তের ৮০ শতাংশই উপসর্গহীন
সর্বশেষ:
র‌্যাবের প্রাথমিক অনুসন্ধান: সিনহা হত্যাকাণ্ড পরিকল্পিত করোনায় আক্রান্ত সাও পাওলোর গভর্নর সিটিজেন/গ্রিন কার্ড ধারীদের ঠেকাতে আদেশ জারির কথা ভাবছেন প্রেসিডেন্ট ট্রাম্প ভারতের প্রতিভাবান ক্রিকেটার `করণ তিওয়ারী`র আত্মহত্যা

কাল বইমেলা শুরু হবে সকাল ৮টা থেকে

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ১৭৩
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

সাধারণত একুশে ফেব্রুয়ারিতে মেলায় লোক সমাগম সবচেয়ে বেশি হয়। যে কারণে সেদিন মেলা সকাল ৮টায় শুরু হয়ে শেষ হবে রাত ৯টায়। সেভাবেই প্রস্তুতি নিয়েছে বাংলা একাডেমি। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলা একাডেমির পরিচালক ও মেলার সদস্য সচিব জালাল আহমেদ।

জালাল আহমেদ বলেন, একুশে ফেব্রুয়ারিতে বই মেলায় বিপুলসংখ্যক মানুষ আসে। একুশে ফেব্রুয়ারিকে মাথায় রেখেই আমরা বইমেলার পুরো আয়োজন করে থাকি। সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমির ভেতরে যে খোলা জায়গা রাখা হয়েছে, তা কিন্তু সেই হিসেব করেই। মানুষ যেন সহজে চলাফেরা করতে পারে। একুশে ফেব্রুয়ারিতে মানুষ সকাল আটটার আগে থেকে বই মেলায় ঢোকার চেষ্টা করে, দীর্ঘ লাইন লেগে যায়। প্রবেশ পথগুলোতে তাদের যেন অসুবিধা না হয় সেজন্য সংশ্লিষ্ট সব বিভাগের সঙ্গে আমরা আলোচনা করেছি।

তিনি আরও বলেন, একুশে ফেব্রুয়ারি যেহেতু শুক্রবার, সেই হিসাবে সেদিন শিশুপ্রহরও রয়েছে। শিশুরা যাতে নির্বিঘ্নে চলাফেরা করতে পারে সেজন্য আমাদের বিশেষ কর্মীবাহিনী থাকবে। সেদিন পুলিশের সংখ্যাও বাড়ানো হবে। আমাদের প্রচার মাধ্যমের যে ব্যবস্থা রয়েছে, সেখানে এ বিষয়টির ওপর সার্বক্ষণিক প্রচারের নজর রাখা হবে।

মেলায় কেউ হারিয়ে গেলে তাদের দ্রুত খুঁজে বের করা হবে জানিয়ে জালাল আহমেদ বলেন, যারা রেডিও ওয়েভ নিয়ে কাজ করে তাদের অনেক ভলান্টিয়ার মেলার মাঠজুড়ে থাকবে। কোনও শিশু, বৃদ্ধ বা যেকোনও মানুষ যদি হারিয়ে যায়, তাদেরকে যেন দ্রুত খুঁজে সুনির্দিষ্ট অভিভাবকের কাছে পৌঁছে দেওয়া যায় সে জন্যই তাদের রাখা হয়েছে।