ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৮ ১৪২৬

ব্রেকিং:
মুন্সিগঞ্জে বাস-বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘর্ষে তিন শিশুসহ নিহত ১০,ছয় সদ্যসের তদন্ত কমিটি গঠন
সর্বশেষ:
৫৫ বছরই থাকছে যুবলীগে বয়সসীমা এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত বাংলাদেশ ১০৬ রানে অল আউট বিএনপির অপপ্রচারের ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেইঃ কাদের জানুয়ারির মাঝামাঝি ঢাকার দুই সিটি নির্বাচন

কাস্টমসে ৮১ জনের চাকরির সুযোগ

প্রতিদিনের চিত্র অনলাইন

প্রকাশিত: ২৯ মে ২০১৮   আপডেট: ২৯ মে ২০১৮

পঠিত: ৯৭

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (উত্তর) ১১টি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি পদগুলোতে সর্বমোট ৮১ জনকে নিয়োগ দেবে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি সম্প্রতি তাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।

পরিসংখ্যান অনুসন্ধায়ক পদে জনবল নেয়া হবে একজন। প্রার্থীকে সরকার অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/অর্থনীতি কিংবা গণিত বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে।

উচ্চমান সহকারী পদে সাতজনকে নেয়া হবে। প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে।

ক্যাশিয়ার পদে লোক নেয়া হবে চারজনকে। প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। তবে বাণিজ্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে একজনকে নেয়া হবে। প্রার্থীকে এইচএসসি পাসসহ ইংরেজি শর্টহ্যান্ড ও কম্পিউটার টাইপিংয়ে ন্যূনতম গতি যথাক্রমে ৭০ ও ২৫ শব্দ হতে হবে এবং বাংলা শর্টহ্যান্ড ও কম্পিউটার টাইপিংয়ে ন্যূনতম গতি যথাক্রমে ৪৫ ও ২০ শব্দ হতে হবে।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে নয়জনকে নেয়া হবে। প্রার্থীকে এইচএসসি পাসসহ কম্পিউটার টাইপিংয়ে ন্যূনতম গতি বাংলায় ও ইংরেজিতে ২০ শব্দ হতে হবে।

গাড়ি চালক হিসেবে আটজনকে নিয়োগ দেয়া হবে। প্রার্থীকে অষ্টম শ্রেণি পাস হতে হবে। সেইসঙ্গে ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ি চালনায় ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

এছাড়াও প্রতিষ্ঠানটি টেলিফোন অপারেটর পদে একজন, সিপাহী পদে চল্লিশ জন, ডেসপাচ রাইডার পদে একজন, ফটোকপি মেশিন অপারেটর পদে তিনজন, অফিস সহায়ক পদে ছয়জনকে নিয়োগ দেবে।

আবেদন শুরু হবে ০১ জুন ২০১৮ থেকে, আবেদনের শেষ সময় ২১ জুন ২০১৮।