Berger Paint

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭

ব্রেকিং:
‌বরিশালে ম্যা‌জিস্ট্রেট ও পু‌লিশের ওপর জেলেদের হামলা বিএনপির সাবেক এমপি ভাষাসৈনিক নুরুল ইসলাম আর নেই আটক সেনাকে চীনের কাছে হস্তান্তর করলো ভারত মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের যেভাবে হবে মূল্যায়ন তেজগাঁওয়ে এপেক্সের টায়ার কারখানায় ভয়াবহ আগুন
সর্বশেষ:
মাধ্যমিক পর্যায়ে বার্ষিক পরীক্ষা হবে না- শিক্ষামন্ত্রী মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার কৃষি মন্ত্রণালয়কে করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ ইতালি প্রবাসীদের কর্মস্থলে ফেরা নিয়ে শঙ্কা কাটেনি

কিশোরগঞ্জে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০  

পঠিত: ১১৩
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

কিশোরগঞ্জের জেলার করিমগঞ্জে সাবেক সরকারি কর্মচারী আবদুর রহমান আমিনকে হত্যাকান্ডের মামলায় ৪ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আরো ৪জন আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। কারাদণ্ডসহ প্রত্যেক আসামীকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

 

কিশোরগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আবদুর রহিম আজ সোমবার সকালে এ রায় ঘোষনা করেন। প্রথমে আসামীদের আদালতে আনা হয়। তারপর আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

এই হত্যাকান্ডের ঘটনায় ফাঁসির আসামিরা হলেন- কাশেম, নজরুল, লিটন ও সাত্তার। আর যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- খোকন, সিরাজ, কান্তু মিয়া ও সাহেদ।

 

মামলার বিবরণে বলা হয়েছে, কিশোরগঞ্জ জেলা গণপূর্ত বিভাগের সাবেক তদারক সহকারী আবদুর রহমান আমিন চাকরি থেকে অবসর নিয়ে করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের শিংগুয়া গ্রামে তার শ্বশুরবাড়ির এলাকায় স্থায়ীভাবে বসবাস করতেন। একই গ্রামের মৃত আবদুল কাদিরের ছেলে কাশেম, সিরাজ ও নজরুলের সঙ্গে তার অনেক দিন থেকেই বিরোধ চলছিল।

 

২০০৬ সালের এপ্রিল মাসের ২৩ তারিখে খুব ভোরে আসামিরা আবদুল রহমানের বসতঘরে হামলা করেন। তারা তাকে কুপিয়ে এই হত্যাকান্ড ঘটান। হামলার সময় আবদুল রহমানকে বাঁচাতে এগিয়ে আসলে আহত হন তার স্ত্রী মোছা. নূরুন্নাহার। ঘরে থাকা টাকা, স্বর্ণালংকারসহ অন্যান্য জিনিসপত্র লুটপাত করে নিয়ে যায় হামলাকারী সন্ত্রাসীরা।

 

ঐদিন হত্যাকান্ডের ঘটনা ঘটার পর পরই নিহতের স্ত্রী নূরুন্নাহার বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

 

এই বিভাগের আরো খবর