Berger Paint

ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭

ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২,৩৫২ বিক্রম দোরাইস্বামী বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার করোনায় আক্রান্ত অমিতাভ বচ্চন, হাসপাতালে ভর্তি সব রেকর্ড ভেঙ্গে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত মধ্যপ্রাচ্য থেকে ফিরছেন ১৫ লাখ প্রবাসী!
সর্বশেষ:
ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ২৮৬৩৭ বিমানে আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের ‘করোনামুক্ত’ সনদ লাগবে করোনায় সশস্ত্র বাহিনী পরিবারের ৭৮ জনের মৃত্যু ১৬ জুলাই থেকে স্বাভাবিক কর্মকাণ্ডে ফিরছে বিএনপি রিজেন্ট গ্রুপ চেয়ারম্যান সাহেদের পাসপোর্ট জব্দ ১০ হাজার কোটি টাকা মূলধন ঘাটতির মুখে সোনালী ব্যাংক বাগেরহাটে ১০ ঘণ্টার ব্যবধানে করোনায় বাবা-ছেলের মৃত্যু

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে হোয়াইট হাউসের সামনে রণক্ষেত্র

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১ জুন ২০২০  

পঠিত: ১০৪
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

শ্বেতাঙ্গ পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ যুবকের নির্মম হত্যার প্রতিবাদে হোয়াইট হাউসের সামনে পুলিশ এবং বিক্ষোভকারীদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। রোববার রাতে বিক্ষোভের একপর্যায়ে হোয়াইট হাউসের কাছেই অবস্থিত ঐতিহাসিক সেন্ট জনস চার্চে আগুন ধরিয়ে দেন আন্দোলনকারীরা।

রোববার ওয়াশিংটন ডিসিরলাফায়েট স্কয়ার থেকে এক হাজারের বেশি বিক্ষোভকারী মিছিল নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাসভবন হোয়াইট হাউসের সামনে জড়ো হন।

সন্ধ্যা নামার পর তারা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। তারা আমেরিকান পতাকা ও বেশ কয়েকটি গাড়িতেও আগুন ধরিয়ে দেন। এসময় তাদের থামানোর চেষ্টা করে পুলিশ। সেই সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ শুরু হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের কয়েক দফা সংঘর্ষে রণক্ষেত্রে রূপ নেয় হোয়াইট হাউস এলাকা।

সংঘর্ষের একপর্যায়ে হোয়াইট হাউজের পাশেই ঐতিহাসিক সেন্ট জনস চার্চে কয়েক দফা আগুন ধরিয়ে দেয়া হয়। চার্চে আগুন ধরিয়ে দেয়ার পর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে যাতে পৌঁছাতে পারে সেজন্যে পুলিশ টিয়ারগ্যাস মেরে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়।

এরপর বিক্ষোভকারীরা আমেরিকান ফেডারেশন অব লেবার অ্যান্ড কংগ্রেস অব ইন্ডাস্ট্রিয়াল অর্গানাইজেশনের অফিসে হামলা করেন। অফিসের জানালা-দরজার কাচ ভেঙে ফেলা হয় এবং ভেতরের লবিতে আগুন ধরিয়ে দেয়া হয়।

এছাড়া ওয়াশিংটন মনুমেন্টের সামনে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

 

এই বিভাগের আরো খবর