ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

ব্রেকিং:
বাসায় হবে খালেদা জিয়ার চিকিৎসা দিল্লিতে সাত দিনের কারফিউ জারির ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী
সর্বশেষ:
এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে তা ফেরতের নির্দেশ, কমিটি বাতিলের হুঁশিয়ারি মাঝ রাতে আশঙ্কাজনক অবস্থায় আসছেন করোনা রোগীরা করোনায় ২৫ প্রশাসন কর্মকর্তার মৃত্যু

খাগড়াছড়িতে ধর্ষণ চেষ্টা অভিযুক্ত শিক্ষক সোহেল গ্রেফতার

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের (টিএসসি) শিক্ষক আবুল হাসনাত মোহাম্মদ সোহেল রানাকে দশম শ্রেণির এক স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (৩মার্চ) বিকালে ঢাকা শেরে বাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুর রশিদ জানান, বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হবে। অভিযোগে জানা যায়, গত ২৫ফেব্রুয়ারি দুপুরে ১০ম শ্রেণির এক ছাত্রীকে খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের (টিএসসি) অফিস কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন ও ধর্ষণের চেষ্টা করেন শিক্ষক সোহেল রানা। এরই মধ্যে তাকে বদলী করা হয়েছে।

 

মঙ্লবার (২মার্চ) ঘটনার প্রতিবাদ ও অভিযুক্ত শিক্ষকের বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। ওই দিন দুপুরে ছাত্রীর বাবা বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করেন।

 

এদিকে ছাত্রীর অভিযোগ গ্রহণ করে গত ১ মার্চ তদন্ত কমিটি গঠন করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক ভোকেশনাল ড. মোহাম্মদ আব্দুস ছালাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোহেল রান্নার কার্যক্রমকে অশিক্ষকমূলক জানিয়ে বলেন, সোহেল রানা শিক্ষক সমাজের জন্য মর্যাদাহানীকর ও ভাবমূর্তি ক্ষুন্নের নজির সৃষ্টি করেছেন। তিনি পূর্বেও বিভিন্ন কর্মস্থলে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছেন বলে উল্লেখ করা হয়। গঠিত তদন্ত কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়।

এই বিভাগের আরো খবর