Berger Paint

ঢাকা, রোববার   ০৭ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

ব্রেকিং:
দেশের ৫০ জেলা পুরোপুরি লকডাউন, ১৩ জেলা আংশিক
সর্বশেষ:
করোনায় বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত চট্টগ্রামে আরও ১৫৬ জনের করোনা শনাক্ত বাজেট অধিবেশনের আগেই সব এমপির করোনা টেস্ট রুবানা হক শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা দেননি: বিজিএমইএ বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংসহ নয়জনের কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে।

খাগড়ছিড়ি আ’লীগে সভাপতি কুজেন্দ্র লাল ও সম্পাদক নির্মলেন্দু

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

পঠিত: ১৫৩৮
সভাপতি- কুজেন্দ্র লাল ত্রিপুরা, সম্পাদক- নির্মলেন্দু চৌধুরী

সভাপতি- কুজেন্দ্র লাল ত্রিপুরা, সম্পাদক- নির্মলেন্দু চৌধুরী

দীর্ঘ ৭ বছর পর খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। নেতৃত্বে কুজেন্দ্র লাল ত্রিপুরা, নির্মলেন্দু চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক পদে দিদারুল আলম নির্বাচিত হয়েছে। রবিবার (২৪ নভেম্বর) ঐতিহ্যবাহী খাগড়াছড়ি স্টেডিয়াম আউটারে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধক ও প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ তাদের নাম ঘোষণা করেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে হানিফ বলেন,  দেশে গণতন্ত্র আছে বলেই বিএনপি নেতারা নির্লজ্জের মতো সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করে যাচ্ছেন। বিএনপি ক্ষমতায় থাকাকালীন লুটপাট করে দেশ কিনারায় নিয়ে এসেছিল। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে টেনে বিশ্বে মাথা তুলে দাঁড় করিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির বাস্তবায়ন হয়েছে বলে পাহাড়ে শান্তি ফিরে এসেছে।তা খাগড়াছড়িতেও অব্যাহত রয়েছে। চুক্তির চলমান কিছু কার্যক্রম সমাধান হয়নি তা অচিরে সমস্যা সমাধান হবে। পার্বত্য অঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে বার বার ক্ষমতায় আনতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলে মিলেমিশে কাজ করার আহবান জানান।

বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বলেন, উন্নয়নের প্রশ্নে পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করা তিনি আরও বলেন, শান্তি চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী পাবর্ত্য চট্টগ্রামকে মূল জনশক্তির সঙ্গে একাত্ম করেছেন। তাই পার্বত্য অঞ্চলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে বার বার ক্ষমতায় আনতে হবে। জোট সরকারের আমলে পার্বত্য চট্টগ্রাম দীর্ঘদিন অশান্তির কবলে ছিল বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনের প্রথম অধিবেশনে ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী প্রত্যাবাসন ও পুনর্বাসন এবং অভ্যন্তরীণ উদ্ধাস্ত  নির্দিষ্টকরণ ও পুনর্বাসন সর্ম্পকিত টাস্কর্ফোস’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী)  ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি  কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, পার্বত্য নারী আসনের এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ির সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা, আওয়ামীলীগের জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দসহ জেলার বিভিন্ন উপজেলার সহযোগি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে সকাল সাড়ে ১১টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব উল আলম হানিফ। সম্মেলন উপলক্ষে সকাল থেকে জেলার ০৯টি উপজেলা ও ০৩ পৌরসভার প্রায় হাজারো নেতাকর্মী মিছিল নিয়ে সম্মেলনে যোগ দেন।

পরে বিকেল সাড়ে ৪টায় জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠানে সভাপতি পদে কুজেন্দ্র লাল ত্রিপুরা, সাধারণ সম্পাদক পদে নির্মলেন্দু চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম (দিদার) এর নাম ঘোষণা করেন কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব উল আলম হানিফ।

এই বিভাগের আরো খবর